সারাদেশে ডেঙ্গু রোগী কমলেও বাড়ছে রাজবাড়ীতে

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি রাজবাড়ী
প্রকাশিত: ১১:৫৭ এএম, ২৫ আগস্ট ২০১৯

সারাদেশে ডেঙ্গু রোগীর সংখ্যা কমতে থাকলেও রাজবাড়ীতে বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় এ জেলায় নতুন করে আরও ৯ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে রাজবাড়ীতে চার সপ্তাহে মোট ২৮৪ জন ডেঙ্গু রোগী শানাক্ত হলেন।

রোববার (২৫ আগস্ট) বেলা ১১টার দিকে রাজবাড়ী জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

বর্তমানে জেলার দুই হাসপাতালে মোট ১৯ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে রাজবাড়ী সদর হাসপাতালে ১৮ জন ও পাংশায় ১ জন রয়েছন। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ্ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন ১৮ জন রোগী। জেলা সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান এই তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে স্বাস্থ্য অধিদফতর থেকে জানানো হয়েছে সারাদেশে ডেঙ্গু রোগীর সংখ্যা ক্রমান্বয়ে কমছে। গত ২৪ ঘণ্টায় (২৩ আগস্ট সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হন ১ হাজার ১৭৯ জন। এর আগের ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছিলেন ১ হাজার ৪৪৬ জন। সে হিসাবে নতুন আক্রান্তের সংখ্যা কমেছে ২৬৭ জন।

গত ২৪ ঘণ্টায় রাজধানীর সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে মোট ৫৭০ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে মোট ৬০৯ জন ডেঙ্গু রোগী ভর্তি হন বলে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, চলতি বছর ১ জানুয়ারি থেকে ২৪ আগস্ট পর্যন্ত সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬২ হাজার ২১৭ জন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫৫ হাজার ৮৮১ জন। বর্তমানে সারাদেশের হাসপাতালে ভর্তি আছেন ৬ হাজার ২৮৯ ডেঙ্গু রোগী।

রুবেলুর রহমান/এমএমজেড/এমএস