ডিসির সঙ্গে ভিডিও ফাঁসকারীদেরও শাস্তি দাবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৩:২৭ পিএম, ২৭ আগস্ট ২০১৯

নারী অফিস সহকারীর সঙ্গে আপত্তিকর ভিডিও প্রকাশের ঘটনায় জামালপুরের সাবেক জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। একই সঙ্গে ভিডিওটি ফাঁসের সঙ্গে জড়িতদেরও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে শহরের দয়ময়ী চত্বরে জামালপুর মানবাধিকার ও নাগরিক সুরক্ষা আন্দোলন এই মানববন্ধনের আয়োজন করে।

ঘণ্টাব্যাপী চলা ওই মানববন্ধনে মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন সাংবাদিক হাফিজ রায়হান সাদা, শওকত জামান, নারীনেত্রী শামীমা খান প্রমুখ।

এ সময় বক্তারা জামালপুরের সাবেক ডিসি আহমেদ কবীর ও তার নারী অফিস সহায়কের আপত্তিকর ভিডিও ফাঁসের ঘটনায় তাদের দৃষ্টান্তমূলক শাস্তির পাশাপাশি যারা এই ভিডিওটি ফাঁস করেছে তাদেরকেও আইনের আওতায় এনে কঠোর শাস্তির দাবি জানান। এছাড়াও কর্মক্ষেত্রে সকল কর্মীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিও জানান তারা।

Jamalpur-pic-(2)

বক্তারা আরও বলেন, ভিডিওটি খুব সহজলভ্য হওয়ায় যে কেউ যেকোনো সময় দেখতে পারছে। যা পরিবার ও সমাজে নেতিবাচক প্রভাব ফেলছে। তাই আপত্তিকর ওই ভিডিওটি ইন্টারনেট থেকে দ্রুত সরিয়ে ফেলার দাবি জানান তারা।

উল্লেখ্য, সম্প্রতি জামালপুরের ডিসির একটি আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওটিতে ডিসি আহমেদ কবীরের সঙ্গে তার অফিসের এক নারীকর্মীকে অন্তরঙ্গ অবস্থায় দেখা যায়। গত বৃহস্পতিবার মধ্যরাতে খন্দকার সোহেল আহমেদ নামের একটি ফেসবুক আইডি থেকে জেলা প্রশাসকের আপত্তিকর ভিডিওটি পোস্ট করা হয়।

এ নিয়ে জামালপুরসহ সারাদেশে নিন্দার ঝড় ওঠে। এ ঘটনায় রোববার জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীরকে ওএসডি করা হয়। একই সঙ্গে ডিসি আহমেদ কবীরকে সরিয়ে পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব (পিএস) মোহাম্মদ এনামুল হককে জামালপুরের নতুন ডিসি হিসেবে নিয়োগ দেয়া হয়।

আসমাউল আসিফ/এমবিআর/এমকেএইচ