দরজা সব সময় খোলা থাকবে : জামালপুরের নতুন ডিসি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি জামালপুর
প্রকাশিত: ০৪:০১ পিএম, ২৮ আগস্ট ২০১৯

জামালপুরের নতুন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ এনামুল হক বলেছেন, আমি জনগণের সেবা করতে এখানে এসেছি। কাজেই জনগণের জন্য আমার অফিসের দরজা সব সময় খোলা থাকবে।

বুধবার কাজে যোগ দিয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। এর আগে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেন জামালপুরের নতুন জেলা প্রশাসক।

ডিসি মোহাম্মদ এনামুল হক বলেন, জনগণের সেবা করার জন্য আমাদের পেছনে কোটি কোটি টাকা খরচ করে বিদেশ থেকে প্রশিক্ষণ দিয়ে এনেছে সরকার। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছেন, ‘তোমাদের দায়িত্ব হচ্ছে জনগণের সেবা করা।’ আমি সেবা দিতেই এখানে এসেছি।

তিনি বলেন, একজন সাধারণ নাগরিক আমার চেয়ারে বসতে পারবেন। নাগরিকদের সেবা করার জন্যই আমি কাজ করে যাব। আমার অফিসের দরজা বন্ধ থাকবে না, সব সময় নাগরিকদের জন্য খোলা থাকবে।

ডিসি এনামুল হক বলেন, আমার অফিসে প্রতি সপ্তাহে একদিন সাধারণ মানুষের সঙ্গে গণশুনানি হবে। আমি সরাসরি মানুষের কথা শুনব এবং কোনো সমস্যা থাকলে সমাধান করব।

তিনি আরও বলেন, সাংবাদিক ও প্রশাসন উভয়েরই লক্ষ্য দেশের উন্নয়নে কাজ করা। আমরা সেভাবেই কাজ করে যাব। যেখানে প্রশাসনের নজর পৌঁছাবে না আপনারা সেখান থেকে তথ্য দিয়ে আমাদের সহযোগিতা করবেন।

উন্নয়নকাজে সাংবাদিকদের সহযোগিতা কামনা করে ডিসি এনামুল হক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশে উন্নয়ন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর নির্দেশ জনগণের সেবা দিতে হবে। সরকারি সব কর্মচারী যে যার অবস্থান থেকে জনগণকে সেবা দেবেন। সাংবাদিকরা আমাদের কাজে সহযোগিতা করবেন।

ডিসি এনামুল হকের সভাপতিত্বে মতবিনিময় সভায়  বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাজিব কুমার সরকার, জামালপুর প্রেস ক্লাবের সভাপতি হাফিজ রায়হান ও সাধারণ সম্পাদক লুৎফর রহমান।

সম্প্রতি জামালপুরের সাবেক জেলা প্রশাসক আহমেদ কবীরের সঙ্গে তার অফিস সহায়ক এক নারীর অপত্তিকর ভিডিও ভাইরাল হলে সারাদেশে সমালোচনার ঝড় ওঠে। এ ঘটনায় রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি প্রজ্ঞাপনে তাকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়।

একই দিন আরেকটি প্রজ্ঞাপনে জামালপুরের জেলা প্রশাসক হিসেবে পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব মোহাম্মদ এনামুল হককে নিয়োগ দেয়া হয়।

আসমাউল আসিফ/এএম/এমএস/এমকেএইচ