তিস্তায় নৌকা ডুবে নিখোঁজ ১০

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুড়িগ্রাম
প্রকাশিত: ০৩:১৮ পিএম, ০৬ অক্টোবর ২০১৯

কুড়িগ্রামের রাজারহাটে তিস্তা নদীতে একটি খেয়া নৌকা ডুবে অন্তত ১০ জন নিখোঁজ রয়েছেন। রোববার দুপুর ১২টার দিকে উপজেলার বুড়িরহাট স্পারের কাছে এই নৌকাডুবির ঘটনা ঘটে।

নিখোঁজদের সন্ধানে ফায়ার সার্ভিসের উদ্ধার অভিযান চলছে। তবে বিকেল পৌনে ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত ডুবে যাওয়া নৌকা কিংবা নিখোঁজদের কাউকে উদ্ধার করা সম্ভব হয়নি।

দুর্ঘটনার শিকার নৌকার মাঝি আকবর আলী বলেন, টি-বাঁধের মাথায় ধাক্কা লেগে নৌকার নিয়ন্ত্রণ হারিয়ে ফেলি। এরপর প্রবল স্রোতে নৌকাটি ডুবে যায়। পরে আর কিছু মনে নেই।

রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃষ্ণ চন্দ্র সরকার জানান, রোববার দুপুর ১২টার দিকে উপজেলার বুড়িরহাট স্পারের কাছে এই নৌকা ডুবির ঘটনা ঘটে। বুড়িরহাট স্পারের কাছে খেয়া ঘাট থেকে ২৫ জন যাত্রী নিয়ে নৌকাটি তিস্তা নদী পাড়ি দেয়ার সময় ডুবে যায়। ১৫ জন যাত্রী সাঁতরিয়ে তীরে উঠতে পারলেও এখনও ১০ জনের কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না।

রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাশেদুল হক প্রধান ঘটনাস্থল পরিদর্শন করে জানান, বিষয়টি দুঃখজনক। কুড়িগ্রাম ফায়ার সার্ভিসের সদস্যরা নিখোঁজদের উদ্ধারে কাজ শুরু করেছে। রংপুর ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে ডাকা হয়েছে। তারা রওনা দিয়েছেন। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

নাজমুল হোসাইন/এমবিআর/এমকেএইচ