বিনা টিকিটে রেল ভ্রমণের দায়ে ৫৪৭ যাত্রীকে জরিমানা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি ঈশ্বরদী (পাবনা)
প্রকাশিত: ০২:৫২ পিএম, ১২ অক্টোবর ২০১৯

বিনা টিকিটে ট্রেন ভ্রমণের দায়ে ৫৪৭ জন যাত্রীর কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করা হয়েছে। রেলওয়ের পাকশী বিভাগীয় অফিসের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান চালিয়ে চারটি আন্তঃনগর ট্রেন থেকে এক লাখ ৪৭ হাজার ৫০০ টাকা আদায় করেছে।

শুক্রবার দিনভর অভিযান পরিচালনা করে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় রেল কর্তৃপক্ষ। রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) আহসান উল্লাহ ভূঁইয়া এ তথ্য জানান।

পাকশী বিভাগীয় রেলওয়ের বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) আনোয়ার হোসেন জানান, সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত রাজশাহী থেকে ঢাকাগামী আন্তঃনগর ৭৫৩ নম্বর সিল্কসিটি এক্সপ্রেস, পঞ্চগড় থেকে ঢাকাগামী ৭৫৮ নম্বর আন্তঃনগর দ্রুতযান এক্সপ্রেস, খুলনা-ঢাকা-খুলনাগামী ৭৬৩/৭৬৪ নম্বর আন্তঃনগর চিত্রা এক্সপ্রেস ও রাজশাহী-ঢাকা-রাজশাহীগামী ৭৬০/৭৫৯ নম্বর আন্তঃনগর পদ্মা এক্সপ্রেসে অভিযান চালিয়ে বিনা টিকেটের যাত্রীদের কাছ থেকে ভাড়াসহ জরিমানা আদায় করা হয়।

ডিসিও আনোয়ার হোসেনের নেতৃত্বে অভিযানে পাকশী বিভাগীয় সহকারী বাণিজ্যিক কর্মকর্তা (এসিও) মজিবর রহমান, ভ্রাম্যমাণ ট্রাফিক পরিদর্শক (টিআই) জেদুল ইসলাম বাবু, জুনিয়র ট্রাফিক পরিদর্শক (জেটিআই) শাহিনুর ইসলাম শাহিন, ভ্রাম্যমাণ টিকিট পরিদর্শক আব্দুল মাবুদ, ভ্রাম্যমাণ টিকিট পরীক্ষক আকরামুল হক, মেহেদী হাসান, শফিকুল ইসলাম ও গোলাম কিবরিয়া উপস্থিত ছিলেন।

ডিআরএম আহসান উল্লাহ ভূঁইয়া বলেন, টিকেট না নিয়ে রেল ভ্রমণের দায়ে ৫৪৭ জন যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ এক লাখ এক হাজার টাকা ও জরিমানা বাবদ ৪৬ হাজার ৫০০ টাকাসহ সর্বমোট এক লাখ ৪৭ হাজার ৫০০ টাকা আদায় করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

আলাউদ্দিন আহমেদ/আরএআর/জেআইএম