ঘোষণা নয়, সিদ্ধান্তের বাস্তবায়ন দেখতে চান আবরারের বাবা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুষ্টিয়া
প্রকাশিত: ০১:১১ এএম, ১৩ অক্টোবর ২০১৯

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় আন্দোলনকারী শিক্ষার্থীদের পাঁচ দফা দাবি মেনে নিয়ে শনিবার (১২ অক্টোবর) বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বুয়েট কর্তৃপক্ষ।

বুয়েট কর্তৃপক্ষের এই সিদ্ধান্তের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় আবরারের বাবা বরকতুল্লাহ শনিবার রাতে সাংবাদিকদের বলেন, শুধু কাগজে-কলমে বিজ্ঞপ্তি প্রকাশ করে নিজেদের দায়িত্ব শেষ করলেই হবে না, সব সিদ্ধান্তের বাস্তবায়ন দেখতে চাই।

বরকতুল্লাহ বলেন, এর আগেও র‌্যাগিং বন্ধে একাধিক সিদ্ধান্ত নিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল বুয়েট কর্তৃপক্ষ। কিন্তু কোনো সিদ্ধান্তের বাস্তাবয়ন হয়নি। সে সময় সিদ্ধান্তগুলো বাস্তবায়ন হলে আজ আমার ছেলেকে অকালে প্রাণ দিতে হতো না। শিক্ষার্থীদের শান্ত করার কৌশল হিসেবে যদি সব দফা মেনে নেয়ার মতো এই সিদ্ধান্ত নেয় বুয়েট কর্তৃপক্ষ, তাহলে আমার ছেলের রক্তের সাথে বেইমানি করা হবে। বুয়েট কর্তৃপক্ষ অতীতের মতো আর কোনো কাগজে-কলমে সিদ্ধান্ত গ্রহণ করুক এটা আর আমি দেখতে চাই না। আমরা সব সিদ্ধান্তের বাস্তবায়ন দেখতে চাই।

তিনি আরও বলেন, এ ধরনের অধিকাংশ মামলায় দীর্ঘ সময় নিয়ে বিচারাধীন থাকে। দেখা যায় কদিন পরই আসামিরা কারাগার থেকে জামিনে বের হয়ে আসে। পরিবারকে মামলা তুলে নেয়ার জন্য ভয়-ভীতি পর্যন্ত দেখায়। চাপ প্রয়োগ করে। শেষ পর্যন্ত দেখা যায় মামলার ১০ আসামির ৬ আসামির সাজা, বাকিরা বেকসুর খালাস পাচ্ছে। আমার ছেলে আবরার হত্যা মামলায় এমন পরিণতি দেখতে চাই না। মামলাটি দ্রুত বিচার ট্রাইবুনালে নিয়ে দ্রুত শেষ করতে হবে এবং খুনিদের দৃষ্টান্তমুলক শাস্তি নিশ্চিত করতে হবে।

আল-মামুন সাগর/এমএসএইচ