পাবনায় পৃথক অভিযানে নারীসহ আটক ১৯

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পাবনা
প্রকাশিত: ০১:৫৮ এএম, ১৪ অক্টোবর ২০১৯

পাবনায় র‌্যাব ও পুলিশের পৃথক অভিযানে নারীসহ ‌১৯ জনকে আটক করা হয়েছে। রোববার (১৩ অক্টোবর) রাত ৯টার দিকে শহরতলীর মনসুরাবাদ আবাসিক এলাকা থেকে পাবনা থানা পুলিশ ১৩ নারীসহ এক মাদরাসা অধ্যক্ষকে আটক করে।

এ সময় তাদের কাছ থেকে বিপুল সংখ্যক জিহাদি বইপত্র উদ্ধার করা হয়। আটকরা আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচজন সক্রিয় সদস্য বলে পুলিশ জানায়। এদের মধ্যে চারজনের বাড়ি পাবনার সাঁথিয়া উপজেলায় ও একজনের বাড়ি বেড়া উপজেলায়।

এদিকে পাবনার বেড়া থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আনসারুল্লাহ বাংলা টিমের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাব-১৪। রোববার বিকেলে ময়মনসিংহ থেকে আসা র‌্যাবের একটি বিশেষ দল তাদেরকে আটক করে।

southeast

পাবনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহম্মেদ জানান, পাবনা শহরতলীর মনসুরাবাদ আবাসিক এলাকার ৫ নং সড়কের ১১৯ নং বাড়িটির মালিক সাঁথিয়া উপজেলার ধুলাউড়ি কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা আনোয়ার হোসেন। দ্বিতল এই বাড়ির নিচতলায় জামায়াতের নারী সদস্যদের আস্তানা ছিল। এখান থেকে নারী সদস্যরা মেয়েদেরকে সংগঠিত এবং নাশকতার ছক পরিচালনা করতেন। গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ রাত ৯টার দিকে ঘিরে ফেলে এবং সেখান থেকে বৈঠক করা অবস্থায় জামায়াতের ১৩ নারী সদস্য এবং বাড়ির মালিক অধ্যক্ষ আনোয়ার হোসেনকে আটক করে। ওই আস্তানা থেকে বিপুল সংখ্যক জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস (পুলিশ সুপার পদোন্নতিপ্রাপ্ত) বলেন, আটকদের পাবনা থানায় নিয়ে আসা হয়েছে। তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে তদন্ত করে বিস্তারিত তথ্য উদঘাটন করা হবে। বাড়ির মালিক অধ্যক্ষ আনোয়ার হোসেনকে জিজ্ঞাসাবাদ করা হবে বলে জানান তিনি।

এদিকে ময়মনসিংহ র‌্যাবের অভিযানে আটকরা হলেন, পাবনার সাঁথিয়া উপজেলার রাঙামাটিয়া গ্রামের মৃত আব্দুল ছাত্তারের ছেলে মো রুহুল আমিন (২৩), বেড়া উপজেলার ঘাটিগাড়া গ্রামের ওয়াদুদ আলীর ছেলে মো. ওয়াজেদ আলী (৩০) সম্ভুপুর গ্রামের আব্দুস ছামাদের ছেলে আবুল কালাম আজাদ (৩০), ছোট বায়রা গ্রামের আবুল হোসেনের ছেলে মো. আব্দুল্লাহ (২১), একই গ্রামের মো. সিদ্দিকের ছেলে মো. মিজান হোসেন(২৩)।

ঘটনার সত্যতা শিকার করে পাবনার অতিরিক্ত পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস বলেন, ময়মনসিং থেকে আসা র‌্যাব-১৪ এর একটি দল ওই এলাকাতে আমাদের পুলিশের সহযোগিতা নিয়ে অভিযান পরিচালনা করেছে। বর্তমানে অভিযানে আটকদের পাবনার বেড়া থানাতে রাখা হয়েছে। তাদের বিরুদ্ধে ময়মনসিংহ র‌্যাবের কর্মকর্তারা মামলার প্রস্ততি নিচ্ছেন।

একে জামান/এমএসএইচ