পিরোজপুরে দুইজনের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পিরোজপুর
প্রকাশিত: ০৫:৫১ পিএম, ১০ নভেম্বর ২০১৯

ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে পিরোজপুরের নাজিরপুরে বসতঘরের ওপর গাছ উপড়ে পড়ায় নিচে চাপা পড়ে ননী গোপাল মণ্ডল (৬৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। অপর এক স্থানে একই কারণে হাত-পা ভেঙে গুরুতর আহত হয়েছে সুমী (৮) ও নাসির (১৬) নামে দুই শিশু। এছাড়া ভাণ্ডারিয়া উপজেলায় এক শিশু পানিতে ডুবে মারা গেছে।

স্থানীয়রা জানান, রোববার দুপুর ১টার দিকে নাজিরপুর উপজেলার মালিখালী ইউনিয়নের লড়া গ্রামে নিজ ননী গোপাল মণ্ডরের বসতঘরের ওপর একটি বড় চাম্বল গাছ উপড়ে পড়লে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। তিনি ওই গ্রামের মৃত নিল কমল মণ্ডলের ছেলে।

Pirojpur-Storm

এর আগে দুপুর ১২টার দিকে উপজেলার মধ্য কলারদোয়ানিয়া গ্রামে নজরুল ইসলাম নামে এক ব্যক্তির বসতঘরের ওপর অপর একটি বড় চাম্বল গাছ ভেঙে পড়ে। এতে বসতঘরটি দুইভাগ হয়ে যায়। এ সময় গাছের নিচে চাপা পড়ে নজরুল ইসলামের মেয়ে সুমীর (৮) বাম পা ভেঙে বিচ্ছিন্ন হয়ে যায় এবং ছেলে নাসিরের (১৬) ঘাড়ে মারাত্মক আঘাত লাগে। তাদের অবস্থা গুরুতর।

Pirojpur-Storm

নজরুল ইসলামের প্রতিবেশী ও ইউপি চেয়ারম্যান হাসনাত ডালিম জানান, আহতদের অবস্থা গুরুতর দেখে তিনি উপজেলা প্রশাসনের কন্ট্রোল রুমে কল দেন। সেখান থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগাযোগ করতে বলা হয়। এরপর হাসপাতাল থেকে জানানো হয় রোগীকে নিয়ে আসলেই কেবল মাত্র চিকিৎসা দেয়া সম্ভব।

এছাড়া ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে জেলার সহশ্রাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। পাশাপাশি অসংখ্য গাছপালা ভেঙে পড়েছে বলে কন্ট্রোল রুম সূত্রে জানা গেছে।

Pirojpur-Storm

জেলা পুলিশ সুপার (এসপি) হায়াতুল ইসলাম খান জানান, ঘুর্ণিঝড় শেষে সড়ক-মহাসড়ক থেকে পুলিশ এবং ফায়ার সার্ভিসের যৌথ উদ্যোগে ভেঙে যাওয়া গাছ অপসারণ করা হচ্ছে। এছাড়া পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত জেলায় পুলিশের টিম কাজ করে যাবে।

মাহামুদুর রহমান মাসুদ/এমএমজেড/পিআর