ঝিনাইদহে অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল বন্ধ, ভোগান্তি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝিনাইদহ
প্রকাশিত: ০৫:১৩ পিএম, ১৮ নভেম্বর ২০১৯

নতুন সড়ক আইন সংশোধনের দাবিতে ঝিনাইদহে স্থানীয় সব রুটে বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন শ্রমিকরা। সোমবার সকাল থেকে ঝিনাইদহ-যশোর, ঝিনাইদহ-কুষ্টিয়া, ঝিনাইদহ-মাগুরা ও ঝিনাইদহ-চুয়াডাঙ্গাসহ অভ্যন্তরীণ সব রুটে বাস চলাচল বন্ধ রেখেছে তারা। এতে চরম ভোগান্তিতে পড়েছে যাত্রীরা।

বাস না পেয়ে অনেকে ইজিবাইক ও মহাসড়কে চলাচলে নিষিদ্ধ তিন চাকার যানবাহনে চলাচল করছে। সকালে নির্দিষ্ট সময়ে বের হয়েও বাস না পেয়ে ঠিক সময়ে কর্মস্থলে পৌঁছতে পারেননি অসংখ্য কর্মজীবী মানুষ।

সকালে ঝিনাইদহ থেকে যশোরগামী রবিউল ইসলাম নামের এক যাত্রী বলেন, ভিসার আবেদন করার জন্য আমাকে যশোর যেতে হবে। প্রায় ২ ঘণ্টা বসে আছি তবুও বাস পাচ্ছি না।

রাশেদ নামের আরেক যাত্রী বলেন, সরকার একটি আইন করেছে। আর বাস মালিক ও শ্রমিকরা সাধারণ যাত্রীদের জিম্মি করে বসে আছে। এতে করে আমাদের মতো সাধারণ মানুষকে ভোগান্তিতে পড়তে হচ্ছে। এ বিষয়ে সরকারের সংশ্লিষ্ট মহলের দ্রুত প্রদক্ষেপ নেয়া উচিত।

এদিকে চালকরা বলছেন, নতুন যে আইন করা হয়েছে তাতে চালকরা ক্ষতিগ্রস্ত হচ্ছে। দুর্ঘটনা তো দুর্ঘটনাই। কেউ তো ইচ্ছা করে দুর্ঘটনা ঘটায় না। আমাদের যদি ৫ লাখ টাকা থাকতো তাহলে আমরা গাড়ি চালাতাম না। দ্রুত এই আইন সংশোধেনর দাবি জানান তিনি।

স্থানীয় সকল রুটে বাস চলাচল বন্ধ থাকলেও ঢাকাসহ দূরপাল্লার বাস ও ট্রাকসহ অন্যান্য পরিবহন চলাচল করতে দেখা গেছে।

আব্দুল্লাহ আল মাসুদ/এমবিআর/এমএস