খড়বোঝাই চলন্ত ট্রাকে আগুন

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি সাভার (ঢাকা)
প্রকাশিত: ০৮:৪২ এএম, ১১ ডিসেম্বর ২০১৯

সাভারের আশুলিয়ায় একটি খড়বোঝাই চলন্ত ট্রাকে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ট্রাকে থাকা সমস্ত খড়সহ ট্রাকটি পুড়ে গেছে। মঙ্গলবার (১০ ডিসেম্বর) রাত ১১টার দিকে আশুলিয়া বাজারের গরুর হাটের পাশে এ দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাতে ট্রাকটি বগুড়ার শেরপুর থেকে খড়বোঝাই করে আশুলিয়া বাজার এলাকার গরুর হাটে আসছিল। এ সময় দুর্ঘটনাবশত সড়কের পাশে থাকা বিদ্যুতের তারের সঙ্গে ট্রাকে থাকা খড়ে স্পর্শ লাগলে আগুনের সূত্রপাত হয়। আগুন দ্রুত পুরো ট্রাকে ছড়িয়ে পড়ে। এতে ট্রাকে থাকা সমস্ত খড়সহ ট্রাকটি পুড়ে যায়। খবর পেয়ে ঢাকা রফতানি প্রক্রিয়াকরণ অঞ্চল (ডিইপিজেড) ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

ডিইপিজেড ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার জাহাঙ্গীর আলম জানান, ট্রাকে অধিক পরিমাণে খড়বোঝাই করায় তা অনেক উঁচু হয়েছিল। এ কারণে সড়কের পাশে বিদ্যুতের তারের সঙ্গে দুর্ঘটনাবশত সংস্পর্শে আসলে এতে আগুন ধরে যায়। খবর পেয়ে তারা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করেন। তবে আশপাশে পানির কোনো উৎস না থাকায় আগুন নেভাতে তাদের বেশ বেগ পেতে হয়। ততক্ষণে ট্রাকে থাকা অধিকাংশ খড় পুড়ে যায়। পরে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনেন তারা। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি বলেও তিনি জানান।

আল-মামুন/আরএআর/জেআইএম