যারা নৌকার তলা ফুটো করতে চায় আ.লীগে তাদের স্থান হবে না : আমু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঝালকাঠি
প্রকাশিত: ০৬:২৭ পিএম, ১২ ডিসেম্বর ২০১৯

আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য আমির হোসেন আমু বলেছেন, যারা নৌকা নিয়ে বিজয়ী হয়ে নৌকার তলা ফুটো (ছিদ্র) করতে অবস্থান নিয়েছেন আওয়ামী লীগে তাদের কোনো স্থান হবে না।

বৃহস্পতিবার দুপুরে ঝালকাঠি জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, শেখ হাসিনা ক্ষমতায় এসে গত ১১ বছরে বাংলাদেশকে উন্নত ও সমৃদ্ধির পথে নিয়ে গেছেন। দেশের এ অগ্রগতির পথে দলকে সুসংহত ও সুশৃঙ্খল করতে ঐক্যবদ্ধ থাকতে হবে। যাতে দল বাংলাদেশকে উন্নত দেশের কাতারে নিয়ে যাওয়ার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করতে পারে।

jhalkhati-(2)

তিনি আরও বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যার ষড়যন্ত্রের মাধ্যমে ক্যান্টনমেন্ট থেকে বের হয়ে রাজনীতি শুরু করেন। তিনি গোলাম আযমকে পাকিস্তান থেকে দেশে এনে নাগরিকত্ব দেন। রাজাকারদের নাগরিকত্ব দেয়ার মাধ্যমে জিয়া দেশকে নব্য পাকিস্তান বানাতে চেয়েছিলেন। ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়ে তিনি রাজনীতিকে কলুষিত করেছেন।

ঝালকাঠি শিশুপার্ক মুক্তমঞ্চে আয়োজিত জেলা আওয়ামী লীগের এ সম্মেলনে প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম। জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলমের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন ও কেন্দ্রীয় সদস্য গোলাম রব্বানী চিনু। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির।

পরে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে পুনরায় সরদার মো. শাহ আলমকে সভাপতি ও অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনিরকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ৭১ সদস্যবিশিষ্ট জেলা কমিটি ঘোষণা করা হয়।

মো. আতিকুর রহমান/এমবিআর/এমকেএইচ