দুই সিটির নির্বাচনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে আ.লীগ : কৃষিমন্ত্রী

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি মির্জাপুর (টাঙ্গাইল)
প্রকাশিত: ০৮:৫৭ পিএম, ১৯ জানুয়ারি ২০২০
ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল অ্যান্ড কলেজের দশম বর্ষপূর্তি উৎসবে বক্তব্য রাখছেন কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক বলেছেন, ঢাকার উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন ইভিএমে হবে। এই নির্বাচন সুষ্ঠু সুন্দর ও নিরপেক্ষ হবে। দুই সিটি নির্বাচন খুবই গুরুত্বপূর্ণ। ঢাকা বাংলাদেশের রাজধানী। ঢাকাকে কেন্দ্র করে দেশের সংস্কৃতি ও অর্থনীতিসহ সব কিছু আবর্তিত হয়। ঢাকায় যা হয় তারই ঢেউ লাগে সারাদেশে। তাই ঢাকার দুই সিটির নির্বাচনকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে আওয়ামী লীগ।

তিনি বলেন, নির্বাচনের আগেই বিএনপি বলছে ভোট সুষ্ঠু-নিরপেক্ষ হবে না। নির্বাচনের আগেই জয়ী হওয়ার নিশ্চয়তা চায় তারা। সেটা তো সরকার দিতে পারবে না। ভোটের মালিক জনগণ। জনগণ যাদের ভোট দেবে তারাই নির্বাচিত হবে।

রোববার (১৯ জানুয়ারি) দুপুরে মির্জাপুর উপজেলার আগধল্যায় ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল অ্যান্ড কলেজের দশম বর্ষপূর্তি উৎসবে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

কৃষিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার এগারো বছর ধরে ক্ষমতায় রয়েছে এবং দেশের সবক্ষেত্রে উন্নয়ন হয়েছে। এই উন্নয়নের ধারাবাহিকতা আমরা রক্ষা করতে চাই। উন্নয়নের মহাসড়কে দেশকে আমরা সম্পৃক্ত করেছি। এটাকে আমরা ত্বরান্বিত করতে চাই। তাই আমরা স্লোগান তুলেছি- গ্রামকে শহর করব।

তিনি বলেন, দেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। যে দেশে একসময় খাদ্যের সংকট ছিল আজকে সেই দেশে কৃষক বেশি দামে ধান বিক্রি করতে পারছেন না। ধানের দাম নেই কেন। কৃষিমন্ত্রী হিসেবে জবাবদিহি করতে হয়। আমরা আপ্রাণ চেষ্টা করছি ধান ও চালের দাম বাড়ানোর। ধান লাগানো ও কাটার যন্ত্র ক্রয়ে অর্ধেক টাকা ভর্তুকি দিচ্ছে সরকার।

ড. আয়েশা রাজিয়া খোন্দকার স্কুল অ্যান্ড কলেজ পরিচালনা পরিষদের সভাপতি সাবেক সচিব ড. খোন্দকার শওকত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি একাব্বর হোসেন এমপি, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক ও কলেজ অধ্যক্ষ মৃণাল কান্তি ঘোষ প্রমুখ।

এস এম এরশাদ/এএম/এমকেএইচ