পটুয়াখালীতে আগুনে ভস্মীভূত ১৬ ব্যবসা প্রতিষ্ঠান

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ০১:৩৭ এএম, ২৪ জানুয়ারি ২০২০

পটুয়াখালীতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ১৬টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মীভূত হয়েছে। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে সদর উপজেলার জৈনকাঠি কটুরাতাল্লুক বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, আগুনে নির্মল চন্দ্রের সেলুন, সাফা-মারওয়া স্টোর, ফলভাণ্ডার, ফাতিমা মেডিকেল হল, ছালামের কাঁচামালের গোডাউন ও ব্যাচেলর বাসা, জাহিদুলের অটোগ্যারেজ, আল-আমিনের পার্টসের দোকান, বাবুলের মুদি দোকান, দলিল লেখক ফিরোজের চেম্বার, মনিরের মোবাইল সার্ভিসংয়ের দোকান, তিনকন্যা মেডিকেল হল, কিশোর হোমিও, কৌরখালী কেবল নেটওয়ার্ক, আল-আমিন চৌধুরীর অটোচার্জের গ্যারেজ ও মোকলেছের গোডাউন ক্ষতিগ্রস্ত হয়েছে।

ক্ষতিগ্রস্ত সাফা-মারওয়া স্টোরের মালিক সাহাব উদ্দিন বলেন, আমার গার্মেন্টসের দোকান পুড়ে শেষ। আজ সন্ধ্যা পর্যন্ত আমি দোকানের মালিক ছিলাম রাত গড়াতে আগুনে আমাকে পথের ফকির করে দিল।

স্থানীয়রা জানান, রাত সাড়ে ৮টায় একটি ওষুধের দোকান থেকে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই আগুনে পুড়ে যায় ছাত্রাবাসসহ ১৬টি ব্যবসা প্রতিষ্ঠান। এতে প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

পটুয়াখালী ফায়ার সার্ভিসের লিডার মনিরুল ইসলাম বলেন, আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে একটি ইউনিট পৌঁছে এক ঘণ্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষয়ক্ষতি নিরূপণের কাজ চলছে।

মহিব্বুল্লাহ চৌধুরী/বিএ