পুকুরে ভাসছে তিন মাসের শিশুর লাশ, মাকে ঘিরে রহস্য

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নাটোর
প্রকাশিত: ১১:০৩ এএম, ২৬ জানুয়ারি ২০২০

নাটোরের বাগাতিপাড়া উপজেলায় পুকুর থেকে তিন মাসের এক শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। অবুঝ শিশুটির মৃত্যু নিয়ে রহস্যের সৃষ্টি হওয়ায় মা তারিন বেগমকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ।

শনিবার (২৫ জানুয়ারি) বিকেলে উপজেলার বজরাপুর গ্রামের পুকুর থেকে ভাসমান অবস্থায় ওই শিশুর মরদেহ উদ্ধার করা হয়। নিহত শিশুর নাম তানজিলা খাতুন ওরফে টিয়া পাখি। তানজিলা রাজশাহীর পুঠিয়ার বানেশ্বর এলাকার জামিরা গ্রামের তুষার আলীর মেয়ে।

স্থানীয় সূত্র জানায়, বজরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তাজুল ইসলামের মেয়ে তারিন বেগম তিন মাস আগে শিশুটির জন্ম দেন। শিশুটির জন্মের পর থেকে বাবার বাড়িতেই থাকতেন তারিন বেগম।

শনিবার বিকেলে শিশু তানজিলার নিখোঁজের খবর জানতে পারেন প্রতিবেশীরা। একপর্যায়ে তাজুল ইসলামের বাড়ির পাশের পুকুরের পানিতে শিশুটির মরদেহ ভেসে ওঠে। পরে সেখান থেকে মরদেহ উদ্ধার করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পুলিশ। এরপর মরদেহ উদ্ধার করে মর্গে পাঠায় পুলিশ। একই সঙ্গে শিশুটির মা তারিন বেগমকে আটক করা হয়। এর আগে শিশুটির মৃত্যুর বিষয়ে পরিবারের লোকজনকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ।

স্থানীয়রা জানিয়েছেন, তিন মাসের শিশু কিভাবে পুকুরের পানিতে গেল তা নিয়ে রহস্যের সৃষ্টি হয়েছে। এ ঘটনায় শিশুটির মা জড়িত বলে ধারণা তাদের।

বাগাতিপাড়া মডেল থানা পুলিশের এসআই তারেকুল ইসলাম বলেন, পুকুর থেকে তিন মাসের শিশুটির মরদেহ উদ্ধার করা হয়েছে। ময়নাতদন্তের শিশুটির মরদেহ নাটোর আধুনিক হাসপাতালে পাঠানো হয়েছে। শিশুটি কিভাবে পুকুরের পানিতে গেল তা নিয়ে সন্দেহ তৈরি হওয়ায় তার মাকে আটক করা হয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

রেজাউল করিম রেজা/এএম/এমএস