ভারতে পাচারকালে দুই কোটি ১৭ লাখ টাকার স্বর্ণ উদ্ধার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি বেনাপাল (যশোর)
প্রকাশিত: ০৬:০৪ পিএম, ০৮ ফেব্রুয়ারি ২০২০

ভারতে পাচারকালে বেনাপোল থেকে ৩০টি স্বর্ণের বারসহ দুই পাচারকারীকে গ্রেফতার করেছে বিজিবি। শনিবার (০৮ ফেব্রুয়ারি) সকালে বেনাপোল পোর্ট থানার বড়আঁচড়া টার্মিনাল মোড় থেকে স্বর্ণের বারসহ তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন বেনাপোল পোর্ট থানার বড়আঁচড়া গ্রামের আজিজুল ধোপার ছেলে ওমর ফারুক রনি (৩২) ও আব্দুর রাজ্জাকের ছেলে ইকবাল হোসেন (৩৪)।

বিজিবি জানায়, বেনাপোলের বড়আঁচড়া সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণ পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ইকবাল ও রনিকে আটক করে বিজিবি। পরে তাদের দেহ তল্লাশি করে ৩০টি (সাড়ে তিন কেজি) স্বর্ণের বার উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তারা জানায় দীর্ঘদিন ধরে স্বর্ণ চোরাচালান কাজে নিয়োজিত।

৪৯ বিজিবির কামন্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা বলেন, উদ্ধার স্বর্ণের মূল্য দুই কোটি ১৭ লাখ টাকা। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় মামলা হয়েছে। ওই মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

জামাল হোসেন/এএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]