ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত রোগে একই পরিবারের দুজনের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ঠাকুরগাঁও
প্রকাশিত: ০৪:৩৫ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০২০

ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে দুই দিনে একই পরিবারের দুজনের মৃত্যু হয়েছে। এছাড়া এই রোগে আক্রান্ত হয়ে ওই পরিবারের আরও তিনজন ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

জেলার বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামের এ ঘটনায় এলাকাজুড়ে আতঙ্ক দেখা দিয়েছে। এ ঘটনার পর স্বাস্থ্য বিভাগের একটি প্রতিনিধি দল ওই গ্রাম পরিদর্শন করেছেন এবং আশপাশের লোকজনকে সাবধানতা অবলম্বনের পরামর্শ দিয়েছেন।

স্থানীয় এক স্কুলশিক্ষক ওই পরিবারের বরাতে জানান, বালিয়াডাঙ্গী উপজেলার সনগাঁও গ্রামের হাফিজুল ইসলামের স্ত্রী মিনা বেগম (৩৫) গত শুক্রবার রাতে হঠাৎ অসুস্থ হয়ে মারা যান। পরের দিন শনিবার রাতে তার বড় ভাই হাজিরুলের স্ত্রী পশিনা বেগম অসুস্থ বোধ করলে স্বজনরা বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে যান। পরে রোববার (২৩ ফেব্রুয়ারি) ভোরবেলা তার মৃত্যু হয়।

jagonews24

তিনি আরও জানান, এ ঘটনার পর ওই পরিবারের আরও তিনজন অসুস্থ হয়ে পড়লে তাদেরকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা বলছেন, তাদের নিবিড় পর্যবেক্ষণ করা হচ্ছে।

স্বজনদের সঙ্গে কথা বলে জানা গেছে, হঠাৎ করে অসুস্থ হয়ে পড়ে মিনা বেগম চিকিৎসা নেয়ার আগেই মারা যান। পরদিন আবার হঠাৎ অসুস্থ হন পশিনা বেগম। চিকিৎসা নিয়ে সুস্থ অবস্থায় বাড়ি ফেরার পরও তিনিও মারা যান।

ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা. মো. মাহফুজার রহমান সরকার জানান, এ ঘটনার পর স্বাস্থ্য বিভাগের একটি প্রতিনিধি দল ওই গ্রামে পরিদর্শনে পাঠানো হয়েছে। তবে তারা ঠিক কী কারণে তারা মারা গেল তা এখনও নিশ্চিত হওয়া যায়নি। আর যারা অসুস্থ হয়ে ভর্তি আছে তারা বর্তমানে ভালো আছেন বলে জানান তিনি।

তানভীর হাসান তানু/এমএসএইচ