‘দেশের প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় হবে’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি ব্রাহ্মণবাড়িয়া
প্রকাশিত: ০৮:৪১ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০২০

দেশের প্রতিটি জেলায় সরকারি-বেসরকারি উদ্যোগে বিশ্ববিদ্যালয় স্থাপিত হবে বলে জানিয়েছেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। বুধবার বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার বেসরকারি বিশ্ববিদ্যালয় 'ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়া'র শিক্ষা কার্যক্রম উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

উপমন্ত্রী নওফেল বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বাস করেন সুষম উন্নয়নে। শুধুমাত্র কয়েকটি শহরকেন্দ্রিক উচ্চবিত্তের উন্নয়ন হবে সেই উন্নয়নে শেখ হাসিনার সরকার বিশ্বাস করেন না। তাই তিনি সিদ্ধান্ত নিয়েছেন দেশের প্রত্যেকটি জেলাতে সরকারি-বেসরকারি উদ্যোগে বিশ্ববিদ্যালয় স্থাপিত হবে।

Minister-Noufel

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের প্রতি আহ্বান রেখে উপমন্ত্রী নওফেল আরও বলেন, উচ্চ শিক্ষা নেয়ার পাশাপাশি আনুষাঙ্গিক যে কোনো ধরনের প্রশিক্ষণ ও সম্পূরক পড়াশোনা থেকে যেন আমরা বিচ্যুত না হই। শুধুমাত্র শ্রেণিকক্ষের উচ্চ শিক্ষা দিয়ে কর্মসংস্থান উপযোগী সন্তান আমরা পাব না। উচ্চ শিক্ষার পাশাপাশি আনুষাঙ্গিক প্রশিক্ষণের মাধ্যমে পৃথিবীর যে কোনো জায়গায় কর্মসংস্থানের জন্য নিয়োজিত করতে পারব।

ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইজিসি) সদস্য ড. সাজ্জাদ হোসেন, সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দা রুবিনা আক্তার মীরা, ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার ট্রাস্টি বোর্ডের সদস্য ড. দেলোয়ার হোসেন ও ট্রেজারার অধ্যাপিকা ফাহিমা খাতুন প্রমুখ।

Minister-Noufel

এর আগে বেলুন উড়িয়ে ইউনিভার্সিটি অব ব্রাহ্মণবাড়িয়ার শিক্ষা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান।

আজিজুল সঞ্চয়/এমএএস/জেআইএম