লঞ্চঘাটে কান্না করা কিশোরীকে পথ চেনানোর কথা বলে ধর্ষণ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক বরিশাল
প্রকাশিত: ০৫:৪৩ পিএম, ২৭ ফেব্রুয়ারি ২০২০

ঢাকা থেকে বরিশালে বোনের বাড়িতে বেড়াতে এসে ধর্ষণের শিকার হয়েছে ১৩ বছরের এক কিশোরী। বোনের বাসার পথ দেখানোর কথা বলে হোটেলে নিয়ে ওই কিশোরীকে ধর্ষণ করে রিফাত সাহা (২৫) নামে এক যুবক।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকালে লঞ্চঘাট এলাকায় অভিযান চালিয়ে রিফাত সাহাকে গ্রেফতার করে র‍্যাব। গ্রেফতার রিফাত সাহা নগরীর লঞ্চঘাটসংলগ্ন রসুলপুর চরের সেলিম সাহার ছেলে।

নির্যাতনের শিকার কিশোরী বাবা-মায়ের সঙ্গে ঢাকায় থাকে। বাবা-মাকে না জানিয়ে বোনের বাড়ি বেড়াতে লঞ্চযোগে বরিশালে আসে কিশোরী। ধর্ষণের শিকার কিশোরী বর্তমানে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন।

র‍্যাব জানায়, রোববার বাবা-মাকে না জানিয়ে বোনের বাড়ির উদ্দেশ্যে ঢাকা থেকে বরিশালের লঞ্চে চড়ে। সোমবার সকালে লঞ্চঘাটে পৌঁছার পর পথ চিনতে না পেরে কান্না শুরু করে কিশোরী। তখন লঞ্চঘাটে থাকা রিফাত সব কথা শুনে কিশোরীকে ভুল বুঝিয়ে আবাসিক হোটেলে নিয়ে ধর্ষণ করে। এরপর লঞ্চঘাটে কিশোরীকে রেখে পালিয়ে যায় রিফাত।

সোমবার লঞ্চঘাট এলাকা থেকে ওই কিশোরীকে উদ্ধার করে নৌপুলিশ। উদ্ধারের পর কিশোরী জানায়, বাবা-মায়ের সঙ্গে ঢাকায় থাকে। তাকে ধর্ষণ করা হয়েছে।

র‍্যাব আরও জানায়, ধর্ষণের বিষয়টি জানতে পেরে র‍্যাব সদস্যরা ছায়া তদন্ত শুরু করে। তদন্তের একপর্যায়ে বিভিন্ন কৌশলে ওই যুবকের পরিচয় জানতে পারে র‌্যাব। বৃহস্পতিবার সকালে লঞ্চঘাট এলাকায় অভিযান চালিয়ে রিফাতকে গ্রেফতার করা হয়। জিজ্ঞাসাবাদে রিফাত সাহা ধর্ষণের কথা স্বীকার করে। পাশাপাশি ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) চিকিৎসাধীন কিশোরী রিফাত সাহাকে শনাক্ত করে। পরে রিফাতকে কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়।

সাইফ আমীন/এএম/এমকেএইচ