এম‌পির পিএ’র নেতৃত্বে ঘের দখল, হামলায় ঘের মা‌লিকসহ আহত ৩

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি পটুয়াখালী
প্রকাশিত: ১২:৫১ এএম, ২৮ ফেব্রুয়ারি ২০২০

পটুয়াখালীর মহিপুরে সংসদ সদস্য মহিব্বুর রহমান মুহিবের পিএ তারিকুলের নেতৃত্বে মাছের ঘের দখল ও এর মালিকপক্ষের লোকজনকে কুপিয়ে আহত করার অভিযোগ পাওয়া গেছে।

বৃহস্প‌তিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টায় মহিপুরের কাউয়ার চর এলাকায় এ ঘটনা ঘটে। আহতরা হলেন- ঘের মা‌লিক নুর বাহাদুর, সোহেল ও জুয়েল।

জানা গেছে, কাউয়ার চরে নুর বাহাদুর ৩০ একর জ‌মির ওপর বিভিন্ন প্রজাতির মাছ ও কাঁকড়া চাষ করার জন্য ঘের তৈরি করেন। কিছুদিন আগে পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য মহিব্বুর রহমান মুহিবের পিএ তারিকুলের বাহিনী মাছ ও কাঁকড়া লুট করে নিয়ে যায়। পরে ওই ঘের দখল করতে গেলে মালিকপক্ষ বাধা দিলে পুলিশের হস্তক্ষেপে তা থেমে যায়। বৃহস্প‌তিবার বিকেলে কাউয়ার চরে ঘেরে পোনা ছাড়ার জন্য শ্র‌মিক নিয়ে কাজ করতে যায় মালিকপক্ষ।

আহত সোহেল জানান, সন্ধ্যা ৭টায় এমপির পিএ তারিকুলের নেতৃত্বে তার স্পেশাল ৩০ জনের পেটুয়াবাহিনী দেশীয় অস্ত্র দিয়ে ঘেরমা‌লিক নুর বাহাদুর, সোহেল ও জুয়েল কুপিয়ে গুরুতর আহত করে। পরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা নিতে গেলে সেখানেও হামলা চালায়। প্রাথমিক চিকিৎসা শেষে আশঙ্কাজনক অবস্থায় তাদের ব‌রিশাল শেরেবা‌ংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সোহেল বলেন, ঘের দখলকে কেন্দ্র করে সংঘর্ষের খবর পেয়েছি। এতে তিনজন আহত হয়েছেন। ইতোমধ্যে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। লিখত অভিযোগ পাইনি, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

মহিব্বুল্লাহ্ চৌধুরী/বিএ