গাইবান্ধার উপনির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে : কবিতা খানম

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাইবান্ধা
প্রকাশিত: ০৮:০১ পিএম, ১৬ মার্চ ২০২০

নির্বাচন কমিশনার (ইসি) কবিতা খানম বলেছেন, আগামী ২১ মার্চ গাইবান্ধা-৩ আসনের উপনির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে। কোনো অপশক্তি যাতে প্রশ্রয় না পায় যে জন্য আইনশৃঙ্খলা বাহিনীকে কাজ করতে হবে। সকলের নিরাপত্তা আইনশৃঙ্খলা বাহিনী দেবে। আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশের পাশাপাশি ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে র্যাব ও বিজিবি মোতায়েন করা হবে। নির্বাচনের পরিবেশ সুষ্ঠু রাখতে বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটগণও দায়িত্ব পালন করবেন।

সোমবার (১৬ মার্চ) দুপুরে গাইবান্ধা-৩ আসনে উপনির্বাচন উপলক্ষে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

কবিতা খানম আরও বলেন, নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে সাংবিধানিকভাবে বাধ্যবাধকতা রয়েছে। স্ব-স্ব দায়িত্ব পালনের মধ্য দিয়ে এ নির্বাচন করতে হবে। তাই সম্মিলিতভাবে কাজ করলে নির্বাচনী পরিবেশ সুষ্ঠু থাকবে। তাই গণতন্ত্র সমুন্নত রাখতে সুষ্ঠু নির্বাচনের কোনো বিকল্প নেই।

গাইবান্ধার জেলা প্রশাসক মো. আবদুল মতিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে পুলিশ সুপার মোহাম্মদ তৌহিদুল ইসলাম, রংপুর অঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সরকার মো. আশরাফুল আলম, জেলা নির্বাচন কর্মকর্তা মাহবুবুর রহমান, আনসার ও ভিডিপির জেলা কমান্ডেন্ট মো. এফতেখারুল ইসলাম, সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নবী নেওয়াজ, পলাশবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মেজবাউল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

জাহিদ খন্দকার/আরএআর/জেআইএম