ত্রাণের সাড়ে ৩৬ টন চাল আত্মসাৎ, ডিলারের বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৬ এএম, ১৯ মে ২০২০
ফাইল ছবি

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার কার্ডধারী ৭৬ জনের নামে বরাদ্দ চাল সরবরাহ না করে ত্রাণের সাড়ে ৩৬ টন সরকারি চাল আত্মসাতের অভিযোগে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মো. হামিদুল রহমানকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (১৮ মে) দুর্নীতি দমন কমিশনের (দুদক) রংপুর সমন্বিত জেলা কার্যালয়ে গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলার খাদ্য নিয়ন্ত্রক মো. আলাউদ্দিন বসুনিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলা দায়েরের পর দুদকের রংপুর অফিসের একজন কর্মকর্তাকে তদন্তকারী কর্মকর্তা হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য গণমাধ্যমকে এই তথ্য নিশ্চিত করেছেন।

দুদক জানায়, গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলার গজারিয়ার এলাকার কার্ডধারী ৭৬ জন ভোক্তার নাম তালিকায় সঠিক থাকা সত্ত্বেও তাদের চাল সরবরাহ না করে ভোক্তাদের নামে ভুয়া স্বাক্ষর ও টিপসই দিয়ে বিক্রি দেখিয়ে ১৬ মাসে ৩০ কেজি হিসেবে ৩৬.৪৮০ টন সরকারি চাল আত্মসাৎ করেন আসামি। এই অভিযোগে গাইবান্ধা জেলার ফুলছড়ি উপজেলার গজারিয়ার এলাকার খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার মো. হামিদুল রহমানকে আসামি করে মামলা দায়ের করা হয়।

এফএইচ/এসআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।