প্রাণ ফিরেছে সৈয়দপুর বিমানবন্দরের

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নীলফামারী
প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ০১ জুন ২০২০

করোনাভাইরাসের কারণে দীর্ঘ ৬৬ দিন বন্ধ থাকার পর পুনরায় প্রাণচাঞ্চল হয়ে উঠেছে উত্তরাঞ্চলের নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দর। ৬৭ দিনের মাথায় সোমবার যাত্রী পরিবহনে বিমান উঠা-নামা শুরু করে।

ঢাকা থেকে সকাল ৮টা ১০ মিনিটে নভোএয়ারের একটি উড়োজাহাজ ৪০ জন যাত্রী নিয়ে সৈয়দপুর বিমানবন্দরে অবতরণ করে এবং ৫০ জন যাত্রী নিয়ে সৈয়দপুর থেকে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায় সকাল ৯টা ১৫ মিনিটে। নভোএয়ারের পর ইউএস বাংলার ২টি ও বাংলাদেশ বিমানের ১টি ফ্লাইট এবং দুপুরে ইউএস বাংলা ও নভোএয়ারের আরও একটি করে ফ্লাইট ঢাকা থেকে যাত্রী এনে সৈয়দপুরে এসে যথারীতি যাত্রী নিয়ে ঢাকা ফিরে গেছে।

এ ছাড়া সন্ধ্যায় ইউএস-বাংলা ও নভোএয়ারের আরও দুটি করে ফ্লাইট ঢাকা-সৈয়দপুর রুটে যাতায়াত করবে। এভাবে প্রতিদিন ৯টি করে উড়োজাহাজ চলাচল করবে।

সরকারের নিয়ম অনুযায়ী সৈয়দপুর বিমানবন্দরটি স্বাভাবিক পরিবেশের উপযোগী করে গড়ে তুলেছে বিমানবন্দর কর্তৃপক্ষ। অনেক দিন থেকে একেবারে নিশ্চুপ হয়ে পড়া উত্তরাঞ্চলের একমাত্র বিমানবন্দরটি আবারও যেন প্রাণচাঞ্চল্য ফিরে পেল।

সৈয়দপুর বিমানবন্দরের ম্যানেজার শ্রী সুশান্ত দত্ত জানান, চলমান করোনা পরিস্থিতির প্রেক্ষিতে যাত্রীদের স্বাস্থ্য সচেতনতাসহ সুরক্ষার জন্য একটি থার্মাল স্ক্যানার বুথ স্থাপন করা হয়েছে সৈয়দপুর বিমানবন্দরে। এতে বিমানবন্দরে প্রবেশকারী সকলের শারীরিক তাপমাত্রা পরিমাপ করা হচ্ছে।

৯৯ ডিগ্রি সেন্টিগ্রেড এর চেয়ে বেশি হলে বিমানবন্দরে প্রবেশে বাধা দেয়াসহ যাত্রীদের ক্ষেত্রে প্রয়োজনীয় স্বাস্থ্য সেবা নিশ্চিত করা হচ্ছে। যদিও আজ অতিরিক্ত তাপমাত্রা বা অন্য কোনো লক্ষণ বা উপসর্গধারী কাউকে পাওয়া যায়নি। ভবিষ্যতে পাওয়া গেলে প্রশাসনের সহযোগিতায় যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

জাহিদ/এমএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]