অস্ত্রসহ অনুপ্রবেশকারী মাতাল বিএসএফ সদস্যকে ফেরত দিল বিজিবি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ
প্রকাশিত: ১০:০৪ এএম, ০৪ জুলাই ২০২০

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট সীমান্তে বাংলাদেশের অভ্যন্তরে মাতাল অবস্থায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) এক সদস্যকে অস্ত্রসহ উদ্ধার করেন স্থানীয় এক ব্যক্তি। পরে পতাকা বৈঠকের মাধ্যমে তাকে বিএসএফের নিকট হস্তান্তর করেছে বিজিবি।

শুক্রবার (৩ জুলাই) দুপুর পৌনে ১২টার দিকে সীমান্ত পিলার-১৯৮/১-এস এর প্রায় ৫০ গজ বাংলাদেশের অভ্যন্তরে আমবাগান থেকে তাকে উদ্ধার করা হয়।

রাতে রহনপুর ৫৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহমুদুল হাসান পিএসসি জানান, দুপুরে ভারতের ৪৪ বিএসএফ ব্যাটালিয়নের এক সদস্যকে বাংলাদেশের অভ্যন্তরে আমবাগানে অস্ত্রসহ মাতাল অবস্থায় দেখতে পায় মোহাম্মদ জিয়া নামে স্থানীয় এক ব্যক্তি। পরে জিয়া বিএসএফ সদস্যকে উদ্ধার করে ৫৯ বিজিবির চাঁনশিকারী বিওপির নিকট হস্তান্তর করেন। চাঁনশিকারী বিওপি ওই বিএসএফ সদস্যকে নিরস্ত্র করে তার শারীরিক সুস্থতা ও নিরাপত্তা নিশ্চিত করে।

তিনি আরও জানান, পরবর্তীতে ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে ওই বিএসএফ সদস্যকে অস্ত্রসহ সন্ধ্যা সোয়া ৬টার দিকে ৪৪ বিএসএফ ব্যাটালিয়ন কমান্ড্যান্টের নিকট হস্তান্তর করা হয়।

মোহা. আব্দুল্লাহ/আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]