রাণীনগরে ভিজিডির ১০০ বস্তা চাল জব্দ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ০৪ আগস্ট ২০২০

নওগাঁর রাণীনগরে একশ বস্তা (৩০ কেজি ওজনের) ভিজিডির চাল জব্দ করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (৪ আগস্ট) দুপুরে উপজেলার একডালা ইউনিয়ন পরিষদ সংলগ্ন যাত্রাপুর গ্রামের ভ্যানচালক জয়েন উদ্দিনের বাড়ি থেকে এ চাল জব্দ করা হয়। ঈদুল আজহা উপলক্ষে অসহায় ও দুস্থদের মাঝে এ চাল বিতরণ করা হয়েছিল।

স্থানীয়রা জানান, ঈদের আগে অসহায় ও দুস্থদের মাঝে বিতরণ করা চালগুলো স্থানীয় চাল ব্যবসায়ী বাবু নামে এক ব্যক্তি কিনে নেন। পরে সেই চাল ইউনিয়ন পরিষদ সংলগ্ন যাত্রাপুর গ্রামের ভ্যানচালক জয়েন উদ্দিনের বাড়িতে বস্তা পাল্টিয়ে রেখে দেয়। প্রশাসন বিষয়টি জানার পর অভিযান চালিয়ে মোট তিন হাজার কেজি চাল এবং সরকারি ৯৮টি খালি বস্তা ও দুটি চালভর্তি বস্তা জব্দ করে। ঘটনার পর ব্যবসায়ী বাবু পলাতক।

বাড়ির মালিক জয়েন উদ্দিনের মা জোবেদা বিবি বলেন, চাল ব্যবসায়ী মুজিবরের ছেলে বাবু এ চাল কিনে জোরপূর্বক তার বাড়ি মজুত করে বস্তা পরিবর্তন করেছিল।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন, খবর পেয়ে চাল জব্দ করা হয়েছে। চাল ইউনিয়ন পরিষদে মজুত রাখা হয়েছে। এর সঙ্গে জড়িতদের আইনের আওতায় আনা হবে।

আব্বাস আলী/এএইচ/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]