সাবেক ইউপি চেয়ারম্যানকে ৮৫ লাখ টাকা জরিমানা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি হবিগঞ্জ
প্রকাশিত: ০৪:৪৮ পিএম, ১২ আগস্ট ২০২০

হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান আব্দুল আওয়াল তালুকদারকে এক বছরের কারাদণ্ড ও ৮৫ লাখ টাকা জরিমানা করেছেন আদালত। অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

একই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান তাজউদ্দিনের দায়ের করা চেক জালিয়াতি মামলায় বুধবার (১২ আগস্ট) দুপুরে যুগ্ম জেলা জজ-২ এর বিচারক মো. শহিদুল আমিন এ রায় দেন।

মামলার বাদীপক্ষের আইনজীবী আবুল ফজল বিষয়টি নিশ্চিত করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, সদর উপজেলার নিজামপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল আওয়াল তালুকদার তাবানী কনস্ট্রাকশন কোম্পানি লিমিটেডের জন্য জমি ক্রয় করার লক্ষ্যে বর্তমান চেয়ারম্যান তাজউদ্দিনের কাছ থেকে ৮৫ লাখ টাকা ধার নেন। পরে তিনি ২০১৫ সালের ৫ জানুয়ারি তাজউদ্দিনকে ইসলামী ব্যাংক হবিগঞ্জ শাখার একটি চেক দেন। তখন আব্দুল আওয়াল চেয়ারম্যান ছিলেন।

একই বছরের ১৫ জানুয়ারি তাজউদ্দিন টাকা তুলতে গেলে ব্যাংক চেকটি ডিজঅনার করে। ফলে ২১ জানুয়ারি তাজউদ্দিন একটি লিগ্যাল নোটিশ পাঠান। লিগ্যাল নোটিশের জবাব না পেয়ে ২৬ জানুয়ারি আব্দুল আওয়াল তালুকদারকে আসামি করে যুগ্ম জেলা জজ-২ আদালতে একটি চেক ডিজঅনার মামলা করেন।

মামলায় উভয়পক্ষের ১০ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এ রায় দেন। এ সময় আসামি আব্দুল আওয়াল তালুকদার এজলাসে উপস্থিত ছিলেন।

সৈয়দ এখলাছুর রহমান খোকন/আরএআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]