সাড়া ফেলেছে সুনামগঞ্জের ‘স্ট্রিট কিচেন’

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০৯:০৭ এএম, ১৩ আগস্ট ২০২০

সুনামগঞ্জকে বলা হয় সংস্কৃতির রাজধানী। খাবারের জন্যও খ্যাতি রয়েছে হাওরের জেলা সুনামগঞ্জের। গত কয়েক বছর ধরে তাহিরপুর কেন্দ্রীক পর্যটন স্পটগুলোর কারণে প্রতিদিন দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ সুনামগঞ্জে আসে। নয়নাভিরাম জায়গা ঘোরার পাশাপাশি খাবারের স্বাদ নিতেও দেখা যায় পর্যটকদের।

স্থানীয় মানুষ আর পর্যটকদের খাবারের স্বাদ দেয়ার জন্য সুনামগঞ্জে ‘স্ট্রিস কিচেন’ যাত্রা শুরু করে। চলতি মাসের প্রথম সপ্তাহে শহরের হাসন নগর সড়কের প্রিয়াঙ্গণ মার্কেটের বিপরীত পাশে ‘স্ট্রিট কিচেন’ যাত্রা শুরু করে। আনুষ্ঠানিকভাবে যাত্রার প্রথম দিন থেকেই সাড়া ফেলেছে স্ট্রিট কিচেনের খাবার। খাবারের মান ভালো থাকায় প্রতিদিন বিকেল থেকেই স্ট্রিট কিচেনে ভিড় করছেন ভোজনরসিকরা।

স্থানীয় বাসিন্দা নাঈম আহমেদ শাওন বলেন, সুনামগঞ্জ এখন আগের থেকে অনেক উন্নত হয়েছে। সুনামগঞ্জ শহরে ‘স্ট্রিট কিচেনের’ মতো খাবারের দোকান আরও হলে সকলের জন্য ভালোই হয়।

jagonews24

জেল রোড এলাকার অর্ক চৌধুরী বলেন, বিকেল হলেই আমরা বন্ধুদের নিয়ে এখানে চলে আসি। সুনামগঞ্জে এমন কোনো স্ট্রিট ফুডের দোকান ছিল না। এখন শহরে এমন দোকান হওয়ায় আমাদের জন্য ভালোই হয়েছে। এখানকার খাবারের মানও খুব ভালো।

স্ট্রিট কিচেনের সত্ত্বাধিকারী তানভীর আহমদ বলেন, আমাদের এখানে নামি একটি রেস্তোরাঁ থেকে শেফ আনা হয়েছে খাবার তৈরি করার জন্য। সাম্প্রতিক সময়ে আমাদের দেশে এই খাবার দারুণ জনপ্রিয় হয়ে উঠেছে, বিশেষত তরুণ প্রজন্মের কাছে সৃষ্টি হয়েছে স্ট্রিট ফুডের আলাদা একটি আবেদন। আমাদের স্ট্রিট কিচেনে কেএফসি স্টাইলে ফ্রাইড চিকেন, থাই ফ্রাইড চিকেন, ফ্রেঞ্চফ্রাই, ভেজিটেবল চাউমিন পাওয়া যাচ্ছে। আগামীতে গ্রাহকদের চাহিদা অনুযায়ী আইটেম বাড়ানো হবে।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস মহামারির কারণে আমরা স্বাস্থ্যবিধি মেনেই খাবার সামগ্রী বিক্রির চেষ্টা করছি।

মোসাইদ রাহাত/এফএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]m