শ্রীপুর গণজাগরণ মঞ্চের আহ্বায়ক গ্রেফতার

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি শ্রীপুর (গাজীপুর)
প্রকাশিত: ০১:২২ পিএম, ১৩ আগস্ট ২০২০

গাজীপুরের শ্রীপুরে ডিজিটাল নিরাপত্তা আইনে উপজেলা গণজাগরণ মঞ্চের আহ্বায়ক আনোয়ার হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (১২ আগস্ট) গভীর রাতে পৌর এলাকার দক্ষিণ ভাংনাহাটি গ্রামের ছাপিলাপাড়া এলাকায় নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার আনোয়ার হোসেন ওই গ্রামের সুলতান উদ্দিনের ছেলে।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হক জানান, শ্রীপুর পৌরসভার চতুর্থ শ্রেণির কর্মচারী সবুজ মিয়ার বিরুদ্ধে গত কিছুদিন ধরে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন অপপ্রচার চালানোর কারণে সবুজ মিয়া বাদী হয়ে আনোয়ার ও তানভীর আহম্মেদের বিরুদ্ধে ৩০ই জুলাই শ্রীপুর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। মামলা দায়েরের পর থেকে পলাতক থাকায় তাদের গ্রেফতার করা যায়নি। বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে তাকে বাড়ি থেকে গ্রেফতার করা হয়। মামলার অপর আসামিকেও গ্রেফতার অভিযান অব্যাহত আছে।

মামলার বাদী সবুজ মিয়া জানান, ‘আমার স্ত্রী শ্রীপুর উপজেলা যুব মহিলালীগের সভাপতি, এছাড়াও আমার বাবা দীর্ঘদিন যাবৎ প্রথম শ্রেণির ঠিকাদার হিসেবে কাজ করে আসছেন। আমার বাবার কাছ থেকে কিছু টাকা ও ব্যাংক ঋণ নিয়ে আমি ১০-১৫ বছর যাবৎ ব্যবসা করছি। কিন্তু আনোয়ার ও তানভীর উপরোক্ত তথ্যগুলো ভিন্নভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে উপস্থান করে, আমাকে সামাজিকভাবে হেয় করতে আমার ও আমার পরিবার সম্পর্কে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রচার করে আসছে। এতে আমার ও আমার পরিবারের মানহানি হয়েছে।’

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোন্দকার ইমাম হাসান জানান, ডিজিটাল নিরাপত্তা আইনে আনোয়ার হোসেনকে রাতে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার তাকে গাজীপুর আদালতে তোলা হবে।

উল্লেখ্য, গত ১৭ মার্চ শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা চিকিৎসা নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে আনোয়ারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা হয়। প্রায় তিন মাস কারাভোগ শেষে জামিনে মুক্ত হয়ে বুধবার রাতে ফের আরেকটি ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার হলেন।

শিহাব খান/এফএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]