৩০ টাকার পেঁয়াজ ১০০ টাকা বিক্রি করায় ১০ হাজার জরিমানা

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ১৫ সেপ্টেম্বর ২০২০
পেঁয়াজের বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

গাজীপুরের কালীগঞ্জে পেঁয়াজের অতিরিক্ত মূল্য রাখার দায়ে দুই পেঁয়াজ ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) বিকেলে কালীগঞ্জ বাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিবলী সাদিক। এদের প্রত্যেককে পাঁচ হাজার করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

জানা গেছে, কালীগঞ্জ বাজারে পেঁয়াজের অতিরিক্ত মূল্য রাখার একটি অভিযোগ পাওয়া যায়। এমন অভিযোগের ভিত্তিতে কালীগঞ্জ বাজারে অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। অভিযানে ভোক্তা অধিকার আইনের ২০০৯ এর ৩৮ ধারায় কালীগঞ্জ বাজারের মেসার্স আলভী ট্রেডার্সের মালিক আজগর আলী ও হৃদয় ট্রেডার্সের মালিক মোস্তাফিজুর রহমানকে জরিমানা করা হয়। ৩০ টাকার পেঁয়াজের কেজি ১০০ টাকায় বিক্রি করছিলেন তারা।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শিবলী সাদিক বলেন, সারাদেশে অস্থির পেঁয়াজের বাজার। একদিনের ব্যবধানে ৩০ টাকার পেঁয়াজের কেজি ১০০ টাকায় বিক্রি করছেন ব্যবসায়ীরা। অতিরিক্ত লোভে ক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত মূল্য নিচ্ছেন তারা। বর্তমান পরিস্থিতিতে বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান অব্যাহত থাকবে।

আব্দুর রহমান আরমান/এএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]