৭ ঘণ্টা পর ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ স্বাভাবিক

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ১০:৫১ এএম, ১৯ সেপ্টেম্বর ২০২০
ফাইল ছবি

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার রতনপুর এলাকায় জয়দেবপুর-যমুনা সেতু রেললাইনে একটি মালবাহী ট্রেন লাইনচ্যুত হয়েছে। শুক্রবার (১৮ সেপ্টেম্বর) দিবাগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। এতে ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরে লাইনচ্যুত ট্রেনটি উদ্ধার করা হলে শনিবার (১৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টা থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

রেলওয়ে কর্তৃপক্ষ জানায়, ঢাকা থেকে ছেড়ে আসা মালবাহী ট্রেনটি দিনাজপুর যাচ্ছিল। পথে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক স্টেশনের পাশে এসে লাইনচ্যুত হয়। এতে রেললাইনের বেশ কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়। পরে ঢাকা থেকে একটি উদ্ধারকারী ট্রেন এসে লাইনচ্যুত ট্রেনটি মেরামত করে। পরে ট্রেনটি ভোররাতে গন্তব্যের উদ্দেশ্যে চলে যায়। ট্রেন চলে যাওয়ার পর উদ্ধারকারী কর্মীরা ক্ষতিগ্রস্ত রেললাইন মেরামত কাজ শেষ করেন সকাল সাড়ে ৮টার দিকে। বর্তমানে ওই রেললাইনে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

জয়দেবপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার শাহজাহান জানান, রাত দেড়টার দিকে মৌচাক স্টেশন এলাকায় রেল গেটের কাছে দিনাজপুরগামী মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। এ সময় প্রায় সাত ঘণ্টা ঢাকার সঙ্গে উত্তরবঙ্গের রেল যোগাযোগ বন্ধ ছিল। খবর পেয়ে জয়দেবপুর থেকে উদ্ধারকারী একটি দল ঘটনাস্থলে যায়। একপর্যায়ে লাইনচ্যুত হওয়া ওই মালবাহী ট্রেনের বগিটি লাইনে তুলতে সক্ষম হন তারা। পরে শনিবার সকাল সাড়ে ৮টা থেকে ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

আমিনুল ইসলাম/আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]