এক ট্রলারে মিয়ানমার থেকে এলো ৫ লাখ ইয়াবা, রোহিঙ্গাসহ গ্রেফতার ৭

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৮:০৯ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২০

কক্সবাজারের টেকনাফ থেকে পাঁচ লাখ ইয়াবা জব্দ করেছেন কোস্টগার্ডের সদস্যরা। এ সময় রোহিঙ্গাসহ সাত পাচারকারীকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- মহরম আলী (৪৪), আব্দু শুক্কুর (২৬), আমানুল্লাহ (২৮), নুরুল আলম (৩৮), আব্দুল মনাফ (৩৫), জাহিদ হোসেন (৩৩)। এদের প্রত্যেকের বাড়ি টেকনাফ উপজেলার বিভিন্ন গ্রামে। এদের সঙ্গে গ্রেফতার হয়েছেন আব্দুল পেটান (২২) নামের এক রোহিঙ্গা।

রোববার (২০ আগস্ট) দুপুর ২টার দিকে টেকনাফ কোস্টগার্ড কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে এসব তথ্য জানান স্টেশনের লে. কমান্ডার আমিরুল হক।

লে. কমান্ডার আমিরুল হক বলেন, শনিবার দিবাগত রাত দেড়টার দিকে খবর আসে ফিশিং ট্রলারে ইয়াবার চালান বাংলাদেশে ঢুকেছে। এমন খবরের ভিত্তিতে টেকনাফ বাহারছড়া বড়ডেইল থেকে ২৫-৩০ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে একটি ফিশিং ট্রলারকে ধাওয়া দিয়ে আটক করা হয়।

পরে ট্রলারে তল্লাশি করে পাঁচ লাখ ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় ট্রলারের মালিকসহ সাতজনকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে এক রোহিঙ্গা রয়েছেন। ইয়াবাগুলো মিয়ানমার থেকে ফিশিং ট্রলার করে বাংলাদেশে নিয়ে আসা হয়।

আমিরুল হক আরও বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও আইনগত প্রক্রিয়া শেষে গ্রেফতারকৃতদের টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা করেছে কোস্টগার্ড।

সায়ীদ আলমগীর/এএম/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]