চকবাজার থেকে নকল প্রসাধনী নিয়ে সাতক্ষীরায় গোডাউনে মজুত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সাতক্ষীরা
প্রকাশিত: ০৪:৩১ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২০

রাজধানীর চকবাজার থেকে নকল প্রসাধনী নিয়ে সাতক্ষীরার বড় বাজারে গুদামে রেখে বাজারজাত করায় ব্যবসায়ী আলমগীর হোসেনকে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে জেলা প্রশাসন, এনএসআই ও র‌্যাব এ যৌথ অভিযান চালায়। অভিযানকালে আট লাখ টাকার নকল প্রসাধনী জব্দ করা হয়। দণ্ডপ্রাপ্ত আলমগীর হোসেন বড়বাজারের আলমগীর স্টোরের মালিক। তিনি কসমেটিকস ব্যবসায়ী।

satkhira-ovijan

অভিযান শেষে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল আমিন বলেন, এসএসআইয়ের গোপন তথ্যের ভিত্তিতে ও জেলা প্রশাসকের নির্দেশনায় এ অভিযান চালানো হয়েছে। অভিযানকালে আলমগীর স্টোরের গোডাউন থেকে বিএসটিআইয়ের অনুমোদনহীন বিপুল পরিমাণ নকল কসমেটিকস, শ্যাম্পু ও ভারতীয় কসমেটিকস জব্দ করা হয়েছে। জব্দকৃত এসব মালামালের মূল্য আট লাখ টাকা। ঢাকার চকবাজার থেকে কম দামে এসব কসমেটিকস কিনে সাতক্ষীরায় বেশি দামে বিক্রি করতেন আলমগীর। নামিদামি ব্র‌্যান্ডের স্টিকার লাগিয়ে এসব কসমেটিকস বাজারজাত করা হতো।

তিনি বলেন, উদ্ধারকৃত এসব মালামালের মধ্যে ৬২ ধরনের কসমেটিকস রয়েছে। নকল প্রসাধনী গুদামে রেখে বাজারজাত করার কথা স্বীকার করেছেন আলমগীর। এ ঘটনায় তাকে ছয় মাসের কারাদণ্ড দেয়া হয়েছে।

অভিযানে উপস্থিত ছিলেন- সাতক্ষীরা এনএসআইয়ের উপপরিচালক জাকির হোসেন ও র‌্যাব ক্যাম্পের কমান্ডার বজলুর রশীদ।

আকরামুল ইসলাম/এএম/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]