গাজীপুরে বকেয়া বেতন-ভাতার দাবিতে মহাসড়ক অবরোধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৮:৪৬ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২০
গাজীপুরে বকেয়া বেতন-ভাতার দাবিতে মহাসড়ক অবরোধ করেছেন শ্রমিকরা

গাজীপুরে ব্যান্ডো ফ্যাশন লিমিটেডে বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে শ্রমিকরা বিক্ষোভ ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন।

বুধবার (৩০ সেপ্টেম্বর) বিকেল পৌনে ৩টার দিকে বকেয়া বেতন-ভাতার দাবিতে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেন। পরে পরিস্থিতি স্বাভাবিক করে পুলিশ।

পুলিশ ও শ্রমিক জানায়, বিশ্বব্যাপী করোনাভাইরাসের সংক্রমণের কারণে আন্তর্জাতিক বাজারের ক্রেতারা ব্যান্ডো ফ্যাশন লিমিটেড কারখানার ক্রয়াদেশ বাতিল/স্থগিত করার কারণে ১১ আগস্ট থেকে কারখানা বন্ধ রয়েছে।

বুধবার কারখানার শ্রমিকদের বিভিন্ন পাওনা (বকেয়া বেতন, অর্জিত ছুটির টাকা, মাতৃত্বকালীন ছুটি এবং ওভারটাইমের ভাতার টাকা) পরিশোধের কথা ছিল। দুপুর পর্যন্ত কয়েকশ শ্রমিক তাদের পাওনার জন্য অপেক্ষা করেন।

দীর্ঘ সময় পার হওয়ার পরও মালিকপক্ষের কোনো সাড়া-শব্দ না পেয়ে বিক্ষোভ শুরু করেন শ্রমিকরা। একপর্যায়ে বিকেল পৌনে ৩টার দিকে পাশের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেন তারা।

jagonews24

এতে ওই মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। শ্রমিকদের অবরোধের ফলে মহাসড়কের দুই পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। এতে হাজার হাজার যাত্রী চরম দুর্ভোগে পড়েন।

গাজীপুর পুলিশের গাছা থানার ওসি ইসমাইল হোসেন বলেন, বকেয়া পাওনাদির দাবিতে শ্রমিকরা মহাসড়ক অবরোধ করেছেন। বুধবার তাদের পাওনাদি পরিশোধের কথা ছিল। তাদের বুঝিয়ে সড়ক থেকে সরানো হয়েছে।

তিনি বলেন, মালিকপক্ষ টাকা নিয়ে কারখানায় এসেছেন। তারা শ্রমিকদের বকেয়া পাওনাদি পরিশোধ করবেন বলে আশ্বাস দিয়েছেন।

আমিনুল ইসলাম/এএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]