মান্দায় বন্যাদুর্গতদের ত্রাণ দিলেন ডিসি হারুন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ০১ অক্টোবর ২০২০
মান্দায় বন্যাদুর্গতদের ত্রাণ দিলেন ডিসি হারুন

নওগাঁর মান্দায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বন্যাদুর্গতদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার (০১ অক্টোবর) উপজেলার বিষ্ণুপুর ইউনিয়নের চকশৈল্যা উচ্চ বিদ্যালয় মাঠে এক হাজার ১৬০টি পরিবারের মাঝে ত্রাণসামগ্রী (১০ কেজি করে চাল ও শুকনা খাবার) বিতরণ করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক হারুন-অর-রশীদ, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল হালিম, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) রেজাউল করিম ও বিষ্ণুপুর ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

জুলাইয়ের মাঝামাঝি সময়ে মান্দা উপজেলার আত্রাই নদীর উভয় তীরের চারটি বেড়িবাঁধ ও জোকাহাট দাসপাড়া পানি উন্নয়ন বোর্ডের বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ভেঙে গেছে। এতে মান্দা-আত্রাই আঞ্চলিক সড়কের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।

টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে গত কয়েকদিনে নওগাঁর আত্রাই ও ছোট যমুনা নদীসহ কয়েকটি নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এতে করে পূর্বে ভেঙে যাওয়া বেড়িবাঁধ দিয়ে দ্রুত পানি প্রবেশ করে মান্দার কয়েকটি গ্রাম প্লাবিত হয়ে যায়। গত কয়েকদিন থেকে বন্যাকবলিতরা জীবন-যাপনে কষ্টের মধ্যে পড়েছেন।

বৃহস্পতিবার নওগাঁ শহরের ছোট যমুনা নদীর লিটন ব্রিজ পয়েন্টে বিপৎসীমার ৩০ সেন্টিমিটার, আত্রাই নদীর রেলওয়ে স্টেশন পয়েন্টে ৬৮ সেন্টিমিটার, মান্দার জোতবাজার পয়েন্টে ৭৪ সেন্টিমিটার, ধামইরহাটের শিমুলতলী পয়েন্টে ৯২ সেন্টিমিটার ও মহাদেবপুর পয়েন্টে ২৪ সেন্টিমিটার বিপৎসীমার উপর দিয়ে পানি প্রবাহিত হচ্ছে।

আব্বাস আলী/এএম/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]