কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে দুই স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষ, আহত ৬

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০১:১৪ এএম, ০২ অক্টোবর ২০২০

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের পদ্মানদীর চ্যানেলে দুই স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষের খবর পাওয়া গেছে। এ ঘটনায় অন্তত ছয়জন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে শিবচরের পাঁচ্চরের একটি বেসরকারি হাসপাতালে প্রাথমিক চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কাঁঠালবাড়ী ঘাট সূত্রে এ তথ্য জানা গেছে। তবে এ দুর্ঘটনায় কেউ নিঁখোজ নেই বলে জানিয়েছে সূত্রটি।

জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে শিমুলিয়া থেকে শরীয়তপুরের মাঝিকান্দি যাচ্ছিল একটি স্পিডবোট। তখন কাঁঠালবাড়ী থেকে শিমুলিয়াগামী অপর একটি স্পিডবোটের সঙ্গে চ্যানেলমুখে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় একটি স্পিডবোট নিয়ন্ত্রণ হারিয়ে পাশের চরের সঙ্গে ধাক্কা লাগে। তবে এ দুর্ঘটনায় কেউ মারাত্মক হতাহত হননি।

বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী ঘাটের ট্রাফিক ইন্সপেক্টর আক্তার হোসেন বলেন, ‌‘চ্যানেলে দুটি স্পিডবোটের মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় যাত্রীদের মধ্যে ছয়জন সামান্য আহত হন। তাদের প্রাথমিক চিকিৎসার জন্য স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। এছাড়া মারাত্মক কোনো ক্ষয়ক্ষতি হয়নি।’

কাঁঠালবাড়ী নৌপুলিশ ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আব্দুর রাজ্জাক বলেন, চ্যানেল মুখে দুটি স্পিডবোটের হালকা সংঘর্ষ হয়। তবে বোট ডুবে যায়নি এবং তেমন ক্ষয়ক্ষতি হয়নি। যাত্রীদের মধ্যে কয়েকজন সামান্য আহত হয়েছেন।

কাঁঠালবাড়ী ঘাটের একটি সূত্র জানিয়েছে, স্পিডবোট দুটিতে ১৫ থেকে ২০ জন করে যাত্রী ছিল। চ্যানেল মুখে গতি কম থাকায় মারাত্মক দুর্ঘটনা থেকে রেহাই পেয়েছেন তারা।

এ কে এম নাসিরুল হক/এসআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]