নিরপেক্ষ উপনির্বাচন উপহার দেয়া হবে : ইসি শাহাদাত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নওগাঁ
প্রকাশিত: ০৬:০৮ পিএম, ০৮ অক্টোবর ২০২০

নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন বলেছেন, ভোটাররা নির্বিঘ্নে ও নিরাপদে কেন্দ্রে গিয়ে ভোট দেবেন। এজন্য প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। আগামী ১৭ অক্টোবর অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ উপনির্বাচন উপহার দেয়া হবে। ভোটের আগে, ভোটের দিন ও ভোট পরবর্তী সময়ে আইন-শৃঙ্খলা বাহিনী সজাগ থাকবে।

বৃহস্পতিবার (৮ অক্টোবর) বিকেল ৪টার দিকে জেলা প্রশাসকের সভা কক্ষে জেলা প্রশাসন ও জেলা নির্বাচন অফিসের আয়োজনে নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার বলেন, ইতোপূর্বে অন্যান্য এলাকায় ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণে ফলপ্রসুভাবে নির্বাচন করতে সক্ষম হয়েছি। এখানেও ভোটগ্রহণের আগে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে। ভোটাররা প্রশিক্ষণ নিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। ইভিএমে ভোট দেয়া খুবই সহজ।

তিনি বলেন, করোনার কারণে নির্বাচনের দিন চিকিৎসকদের ছুটি বাতিল করা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচন কমিশনার আরও বলেন, অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ মনোভাব নিয়ে ও আইনকানুন মেনে প্রার্থীরা প্রতিযোগিতা করছেন। প্রার্থীদের মধ্যে কোনো ধরনের হিংসা-বিদ্বেষ দেখা যায়নি। কোনো ধরনের অপ্রীতিকর পরিবেশ তৈরি হবে না বলে প্রার্থীরা জানিয়েছেন।

এ সময় অতিরিক্ত সচিব অশোক কুমার, জেলা প্রশাসক হারুন অর রশিদ, পুলিশ সুপার আব্দুল মান্নান মিয়া, অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজিয়া সুলতানা, জেলা সিভিল সার্জন এবিএম ডা. আবু হানিফ, জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান, রানীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, আত্রাই উপজেলা নির্বাহী কর্মকর্তা সানাউল ইসলাম, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আনোয়ার হোসেন হেলাল, বিএনপির প্রার্থী শেখ রেজাউল ইসলাম এবং ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী ইন্তেখাব আলম রুবেলসহ অন্যরা উপস্থিত ছিলেন।

গত ২৭ জুলাই নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এতে আসনটি শূন্য ঘোষণা করা হয়। আগামী ১৭ অক্টোবর ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

আব্বাস আলী/আরএআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]