কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে আবারও ফেরি চলাচল বন্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০২:৪১ পিএম, ১৬ অক্টোবর ২০২০

বেশ কিছুদিন ধরেই কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল ব্যাহত হচ্ছে। পদ্মা নদীতে নাব্য সঙ্কটের কারণে দিনের পর দিন ফেরি বন্ধ রাখতে হচ্ছে। আবার কখনও সীমিত আকারে ফেরি চলাচল করছে। শুক্রবার (১৬ অক্টোবর) সকাল থেকে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে আবারও ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে।

দীর্ঘ প্রায় এক মাস ধরে সন্ধ্যা ৬টা থেকে ভোর ৬টা পর্যন্ত ফেরি চলাচল বন্ধ থাকছে নিয়মিত। গতকাল বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সীমিত আকারে তিনটি ফেরি চলাচল করলেও আজ কোনো ফেরি চলাচল করছে না। এতে দূর্ভোগে পড়েছেন ঘাটে আটকে পড়া ট্রাকচালক ও যাত্রীরা।

এর আগে চারদিন বন্ধ থাকার পর বৃহস্পতিবার সকাল থেকে পুনরায় ফেরি চলাচল শুরু হয়। তবে শুক্রবার সকাল থেকে আবার তা বন্ধ হয়ে যায়। ফেরি চলাচল বন্ধ থাকায় ছোটবড় শতাধিক পণ্যবাহী ট্রাক ঘাটে আটকে আছে।

ফেরিঘাট সূত্রে জানা যায়, নদীর মধ্যে প্রায় ৭-৮টি ড্রেজার দুই মাসেরও বেশি সময় ধরে নৌ চ্যানেল থেকে পলি অপসারণের কাজ করে যাচ্ছে কর্তৃপক্ষ। কিন্তু ফেরি চলাচল স্বাভাবিক করা যাচ্ছে না। এতে দীর্ঘদিন ধরে দক্ষিণাঞ্চলের ২১ জেলার সাধারণ যাত্রীরা দুর্ভোগ পোহাচ্ছেন। কবে নাগাদ এ রুটে ফেরি চলাচল স্বাভাবিক হবে কেউ স্পষ্ট করে বলতে পারছেন না।

বিআইডব্লিউটিসির কাঁঠালবাড়ি ঘাটের ম্যানেজার আব্দুল আলিম মিয়া জানান, নাব্য সঙ্কটের কারণে ডুবোচরে ফেরি আটকে যাওয়ায় তিনদিন ধরে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ ছিল। গতকাল পুনরায় ফেরি চলাচল শুরু হলেও ডুবোচরে আটকে যাওয়ায় আজ সকাল থেকে আবারও বন্ধ রয়েছে।

এ কে এম নাসিরুল হক/আরএআর/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]