দেশি-বিদেশি কসমেটিক্স বিক্রিতে প্রতারণা

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৯:১০ পিএম, ১৯ অক্টোবর ২০২০

কক্সবাজারে দেশি-বিদেশি কসমেটিক্স পণ্য বিক্রির ক্ষেত্রে প্রতারণার আশ্রয় নিয়ে গ্রাহকদের ঠকিয়ে আসছিলেন অসাধু দোকানদাররা। এমন অভিযোগের প্রেক্ষিতে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কক্সবাজার কার্যালয়ের বাজার তদারকি অভিযানে কসমেটিক্স ব্যবসায়ীদের জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কক্সবাজারের সহকারী পরিচালক মো. ইমরান হোসাইনের নেতৃত্বে সোমবার (১৯ অক্টোবর) দিনব্যাপী এ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় কক্সবাজার শহরের পানবাজার রোড এলাকার কাশেম স্টোরকে আমদানিকৃত কসমেটিক্স সামগ্রীর গায়ে আমদানিকারকের নাম ও খুচরা মূল্য সংবলিত স্টিকার না থাকা, কিছু কিছু পণ্যের বারকোড স্ক্যান করে পণ্যের গায়ে প্রদত্ত তথ্যের সঙ্গে অনলাইনে প্রাপ্ত তথ্যের মিল না থাকায় ২০ হাজার টাকা জরিমানা হয়।

একই অভিযানে বড় বাজার এলাকার হামিদ বাণিজ্যালয়কে মূল্যতালিকা লুকিয়ে রাখার অপরাধে এক হাজার ও ভাই ভাই বাণিজ্যালয়কে আলু ক্রয়ের পাকা মেমো সংরক্ষণ না রাখার অপরাধে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানকালে ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি মেনে চলা, মূল্য বেশি না রাখা, সিন্ডিকেট করে মূল্যবৃদ্ধির পাঁয়তারা না করা এবং পণ্য কেনাবেচার পর মেমো সংরক্ষণের পরামর্শ দেয়া হয়।

জনস্বার্থে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কক্সবাজার জেলা কার্যালয়ের বাজার তদারকি অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর কক্সবাজারের সহকারী পরিচালক ইমরান হোসাইন।

সায়ীদ আলমগীর/এএম/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]