দাউদকান্দি উপজেলা পরিষদসহ ১০ ইউনিয়নের উপনির্বাচন আজ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কুমিল্লা
প্রকাশিত: ০৪:১৪ এএম, ২০ অক্টোবর ২০২০

কুমিল্লার দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচন ২০ অক্টোবর। এছাড়াও একই দিনে জেলার ৭টি উপজেলার ১০টি ইউনিয়নের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্নের লক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে জেলা প্রশাসন ও নির্বাচন কমিশন। জেলা প্রশাসন ২৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, পুলিশ ও র‌্যাব নিয়োজিত করেছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, দাউদকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে ১০২টি কেন্দ্রে ভোটগ্রহণের জন্য ২ হাজার ১৮০ জন প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার নিয়োজিত করা হয়েছে।

এছাড়া ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং পর্যাপ্ত পুলিশ, র‌্যাব ও আনসার সদস্য নিয়োজত রয়েছে। দাউদকান্দি উপজেলায় মোট ২ লাখ ৭৩ হাজার ৫০১ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৩৭ হাজার ৫৫৩ জন এবং নারী ভোটার ১ লাখ ৩৫ হাজার ৯৪৮ জন।

নির্বাচনে অংশগ্রহণকারী প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা হলেন- আ.লীগ থেকে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মো. আলী সুমন (নৌকা) ও বিএনপির সাইফুল আলম ভূঁইয়া (ধানের শীষ)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার ও বিএনপি মনোনীত ফরিদা ইয়াসমিন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে লড়াইয়ে আছেন ৪ জন প্রার্থী।

তারা হলেন- বর্তমান ভাইস চেয়ারম্যান আমানুল্লাহ এসডু (চশমা প্রতীক), বিল্লালুর রশিদ দোলন (টিয়া পাখি), তারিকুল ইসলাম (তালা) এবং বিএনপির রুহুল আমিন।

এদিকে একই দিনে জেলার ৭টি উপজেলার ১০টি ইউনিয়নের উপ-নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। উপজেলা ওয়ারী ইউনিয়নগুলো হচ্ছে- বরুড়া উপজেলার আদ্রা, পয়ালগাছা ও আড্ডা।

চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর ও গুণবতী ইউনিয়ন। মুরাদনগর উপজেলার কামাল্লা ইউনিয়ন, দেবিদ্বার উপজেলার বরকামতা ইউনিয়ন, ব্রাহ্মণপাড়া উপজলার দুলালপুর ইউনিয়ন, নাঙ্গলকোট উপজেলার জোড্ডা পূর্ব এবং চান্দিনা উপজেলার দোল্লাই নবাবপুর ইউনিয়নের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মো. জাহাঙ্গীর হোসেন জানান, দাউদকান্দি উপজেলা পরিষদ এবং জেলার ৭টি উপজেলার ১০টি ইউনিয়নের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় যথাক্রমে উপজেলা পরিষদ নির্বাচন এবং ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

তিনি জানান, স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে ভোটাররা ভোট প্রদানের জন্য ইতোমধ্যে ব্যাপক প্রচারাভিযান এবং সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য কর্মকর্তাদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে।

মো. কামাল উদ্দিন/এমআরএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]