নৌকা পেল ১২৭৪৩, ধানের শীষ ৮৬৮

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি কালীগঞ্জ (গাজীপুর)
প্রকাশিত: ০৯:০৬ পিএম, ২০ অক্টোবর ২০২০

গাজীপুরের কালীগঞ্জ উপজেলার নাগরী ইউনিয়নে চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী অলিউল ইসলাম অলি বিজয়ী হয়েছেন।

মঙ্গলবার (২০ অক্টোবর) সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। পরে প্রতি কেন্দ্রে ভোট গণনা শেষে সন্ধ্যায় উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা ফারিজা নূর বেসরকারিভাবে অলিকে বিজয়ী ঘোষণা করেন।

১২ হাজার ৭৪৩ ভোট পেয়ে নৌকা মার্কা বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী সিরাজ মোড়ল চশমা প্রতীকে পাঁচ হাজার ৮৯৭ ভোট পেয়েছেন।

এছাড়া বাকি চার প্রার্থীর মধ্যে বিএনপির প্রার্থী আব্দুর রহিম ধানের শীষ প্রতীকে ৮৬৮, স্বতন্ত্র প্রার্থী মো. মুজিবুর রহমান আনারস প্রতীকে ১৪০, সাখাওয়াত হোসেন মামুন ঘোড়া প্রতীকে ১৩৮ ও মো. মোজাম্মেল হক কাকন মোটরসাইকেল প্রতীকে ১৭২ ভোট পেয়েছেন।

জানা গেছে, নাগরী ইউনিয়নের চেয়ারম্যান পদে উপনির্বাচনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ৩০ হাজার ৮৭ জন ভোটারের ১৪টি কেন্দ্রে ভোট গ্রহণের ব্যবস্থা করা হয়। এদের মধ্যে ১৫ হাজার ১৭৯ জন পুরুষ ও ১৪ হাজার ৯০৮ জন নারী ভোটার।

দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। তবে নির্বাচনকে ঘিরে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ছিল চোখে পড়ার মতো।

নাগরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল কাদির মিয়া চলতি বছরের ২৫ ফেব্রুয়ারি চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মারা যান।

এরপর ওই ইউনিয়নে চেয়ারম্যান পদ শূন্য ঘোষণা করে স্থানীয় সরকার মন্ত্রণালয়। এর আগে ২০১৬ সালের ৩১ মার্চ অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আব্দুল কাদির মিয়া নির্বাচিত হন।

আব্দুর রহমান আরমান/এএম/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]