১৫ ভোটের ব্যবধানে নৌকা জয়ী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০৮:৪০ এএম, ২১ অক্টোবর ২০২০
নূর মোহাম্মদ মাস্টার

বরগুনার তালতলী উপজেলার কড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের উপনির্বাচনে ১৫ ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের প্রার্থী নূর মোহাম্মদ মাস্টার।

নৌকা প্রতীকে তিন হাজার ২৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন তিনি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী মানসুরুল আলম পেয়েছেন তিন হাজার নয় ভোট।

১৬ জুলাই এ ইউনিয়নের চেয়ারম্যান আলতাফ হোসেন আকন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলে চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নির্বাচনকে অবাধ সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করার জন্য সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত রাখে নির্বাচন কমিশন, বরগুনা জেলা প্রশাসন এবং পুলিশ প্রশাসন।

প্রতিটি ভোটকেন্দ্রে ১৮ জন আনসার সদস্যের পাশাপাশি মোতায়েন করা হয় পাঁচজন পুলিশ সদস্য। নির্বাচনী পরিবেশ শান্ত রাখতে এক প্লাটুন বিজিবির পাশাপাশি পুলিশের একাধিক মোবাইল টিম দায়িত্ব পালন করে। দায়িত্ব পালন করেন পাঁচজন নির্বাহী ম্যাজিস্ট্রেটও।

নির্বাচনে মোট ভোটারের সংখ্যা ছিল ১০ হাজার ৭৭৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৫ হাজার ৩৬৭ জন এবং নারী ভোটার ৫ হাজার ৪০৯ জন। মোট নয়টি ভোটকেন্দ্রের ৩৯টি বুথে এ নির্বাচনের ভোটগ্রহণ করা হয়। নির্বাচনে মোট ছয় হাজার ১১১ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করেন। যা মোট ভোটারের ৫৬.৭১ শতাংশ।

তালতলী উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা তরিকুল ইসলাম বলেন, কড়াইবাড়িয়া ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য হয়েছে। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নূর মোহাম্মদ মাস্টার ১৫ ভোট বেশি পেয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

সাইফুল ইসলাম মিরাজ/এএম/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]gmail.com