রাস্তা থেকে তুলে নিয়ে পোশাক শ্রমিককে গণধর্ষণ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি গাজীপুর
প্রকাশিত: ০৪:৫৭ পিএম, ২২ অক্টোবর ২০২০
বিচার দাবিতে কাশিমপুর থানার সামনে পোশাক শ্রমিকরা

গাজীপুরে কারখানা থেকে বাসায় ফেরার পথে রাস্তা থেকে তুলে নিয়ে এক পোশাক শ্রমিককে গণধর্ষণের অভিযোগ উঠেছে। বুধবার (২১ অক্টোবর) রাতে নগরের কাশিমপুরের সারদাগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। বৃহস্পতিবার (২২ অক্টোবর) সকালে এ ঘটনার বিচার দাবিতে ওই পোশাক শ্রমিকের সহকর্মীরা কাশিমপুর থানার সামনে বিক্ষোভ করেছেন।

এদিকে ঘটনার সঙ্গে জড়িত তিনজনকে আটক করেছে পুলিশ। আটকরা হলেন- ময়মনসিংহের হালুয়াঘাট থানার গোবরকুড়া এলাকার আব্দুল জব্বারের ছেলে আমিনুল ইসলাম (২৮), গাজীপুর মহানগরের সারদাগঞ্জ এলাকার আমিনুল ইসলামের ছেলে শাহাদাত হোসেন (৩৫) ও একই এলাকার আব্দুল আলীমের ছেলে বায়েজিদ হোসেন (৩০)।

কারখানার শ্রমিক ও স্থানীয়রা জানান, গাজীপুর মহানগরের সারদাগঞ্জ এলাকার আরব ফ্যাশন লিমিটেড নামে পোশাক কারখানার ওই নারী শ্রমিক বুধবার রাতে ছুটির পর বাসায় ফেরার পথে ৫-৬ জন যুবক তাকে রাস্তা থেকে তুলে নিয়ে যায়। পরে স্থানীয় স্কয়ার গেট এলাকার নির্জন স্থানে নিয়ে পালাক্রমে তাকে ধর্ষণ করে। পরে তার পরিবারের লোকজনকে ফোন করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে। বিষয়টি জানাজানি হলে পুলিশ শাহাদাত হোসেন, বায়েজিদ হোসেন, আমিনুল ইসলামকে আটক করে।

গাজীপুর মেট্টোপলিটন পুলিশের কোনাবাড়ি জোনের সহকারী কমিশনার থোয়াই অংপ্রু মারমা জানান, এ ঘটনায় জড়িত তিনজনকে আটক করা হয়েছে। ওই নারী শ্রমিককে স্বাস্থ্য পরীক্ষার জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

কাশিমপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবে খোদা জানান, ঘটনাটি পুলিশ তদন্ত করে দেখছে। এ ঘটনার সঙ্গে জড়িত সবাইকে গ্রেফতার করা হবে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন।

আমিনুল ইসলাম/আরএআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]