চাঁদপুরের নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের শপথ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি চাঁদপুর
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ২৪ অক্টোবর ২০২০

চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল ও কাউন্সিলরদের শপথগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার দুপুরে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে তাদের শপথবাক্য পাঠ করান চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবিএম আজাদ (এনডিসি)। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, শিক্ষাঙ্গণে সামাজিক ব্যাধি দূর করতে নৈতিক শিক্ষার সঙ্গে সামাজিক, পারিবারিক ও রাষ্ট্রীয়ভাবে সমন্বিত উদ্যোগ নিতে হবে। এ জন্য পাঠ্যপুস্তকে নৈতিক শিক্ষা কারিকুলামের অংশ মানবাধিকতার, নারীর অধিকার ও লিঙ্গসমতা- এসব বিষয় নিয়ে বেশি জোর দেয়া হচ্ছে।

তিনি আরও বলেন, মানুষের প্রতি শ্রদ্ধাবোধের বিষয়ে শিশুবেলা থেকেই শিক্ষা দিতে হবে। এরপরও সমাজে অপরাধ ঘটে। এই যে নারী ও শিশু নির্যাতন হচ্ছে এমন সামাজিক ব্যাধি দূর করতে আইনি ব্যবস্থা আরও সুসংহত করার উদ্যোগ নেয়া হয়েছে।

ডা. দীপু মনি বলেন, সচেতনতা যেভাবে বৃদ্ধি পাচ্ছে তাতে সকলের প্রচেষ্টায় সামাজিক ব্যাধি থেকে মুক্ত হতে পারব। তবে এ জন্য সমাজের সবাইকে সচেতন হওয়ারও আহ্বান জানাই।

jagonews24

তিনি আরও বলেন, জনপ্রতিনিধিদের প্রথম দায়িত্ব হলো এলাকার সমস্যা চিহ্নিত করে সমাধানে এগিয়ে আসা। সেবাই জনপ্রতিনিধিদের মূল উদ্দেশ্য হওয়া উচিত।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান, পুলিশ সুপার মাহবুবুর রহমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন নবনির্বাচিত মেয়র জিল্লুর রহমান জুয়েল, কাউন্সিলর ইকবাল হোসেন বাবু পাটওয়ারী ও মহিলা কাউন্সিলর আয়েশা রহমান।

উপস্থিত ছিলেন- চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডা. জে আর ওয়াদুদ টিপু, ইউসুফ গাজী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন, চাঁদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল্লাহ আল মাহমুদ জামান।

উল্লেখ্য, গত ১০ অক্টোবর চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। ১৫ অক্টোবর নির্বাচনের ফলাফলের সরকারি গেজেট প্রকাশ হয়। এই নির্বাচনে মেয়র পদে বিপুল ভোটে নির্বাচিত হন আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল। এছাড়াও ১৫ জন সাধারণ কাউন্সিলর ও পাঁচজন মহিলা কাউন্সিলর নির্বাচিত হন।

বিএ/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]