কাঁঠালবাড়ী-শিমুলিয়া রুটে ফেরি চলাচল শুরু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০৭:৫৬ পিএম, ২৫ অক্টোবর ২০২০

দীর্ঘদিন ফেরি চলাচল বন্ধ থাকার পর রোববার বিকেল থেকে পরীক্ষামূলকভাবে ২টি ফেরি চলাচল শুরু করেছে। নাব্য সংকটের কারণে দীর্ঘ প্রায় ১২ দিন ফেরি চলাচল বন্ধ ছিল কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে।

ঘাট সূত্রে জানা যায়, রোববার বিকেলে বিকল্প চ্যানেল দিয়ে পদ্মা সেতুর ৩৬ ও ৩৭ নম্বর পিলারের মাঝ দিয়ে কাঁঠালবাড়ী একটি ফেরি ঘাট থেকে স্বল্প সংখ্যক পরিবহন নিয়ে শিমুলিয়ার উদ্দেশ্যে ছেড়ে যায় এবং শিমুলিয়া থেকে কুমিল্লা ফেরিটি ছেড়ে আসে কাঁঠালবাড়ী ঘাটের উদ্দেশ্যে।

২টি ফেরিই বিকল্প চ্যানেল দিয়ে নির্বিঘ্নে কোনো রকম বাধা ছাড়াই দুই ঘাটে গিয়ে পৌঁছে। বিকল্প চ্যানেলটি বিদ্যুৎ সরবরাহের জন্য তৈরি করা হয়েছে। নিয়মিতভাবে এ চ্যানেল দিয়ে ফেরি চলাচলের জন্য ওই কোম্পানির সঙ্গে আলোচনা হয়েছে। তবে পদ্মা সেতুর পিলারের মাঝ দিয়ে নিয়মিতভাবে ফেরি চলাচল করতে দেবে কিনা তা স্পষ্ট করে কেউ বলতে পারছে না।

কাঁঠালবাড়ী ঘাট ম্যানেজার আলিম মিয়া জানান, নাব্যতা সংকটের কারণে ১২ দিন বন্ধ থাকার রোববার বিকেল থেকে সীমিত পরিসরে ফেরি চলাচল শুরু করেছে। বিকল্প চ্যানেল দিয়ে দুটি ফেরি পরীক্ষামূলক চালু করা হয়েছে। তবে পুরোপুরিভাবে ফেরি চলাচল কবে থেকে হবে সেটা বলা যাচ্ছে না।

এ কে এম নাসিরুল হক/এমএএস/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]