রিফাত হত্যার রায় ঘিরে বিচারকের নিরাপত্তায় পুলিশ মোতায়েন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি বরগুনা
প্রকাশিত: ০৬:১৮ পিএম, ২৬ অক্টোবর ২০২০

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় ঘোষণা করা হবে আগামীকাল মঙ্গলবার (২৭ অক্টোবর)। বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমানের এ রায় ঘোষণা করবেন।

এদিকে এ রায়কে কেন্দ্র করে বরগুনায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বরগুনার অলিগলিসহ প্রধান সড়কে সজাগ দৃষ্টি রাখছেন পুলিশ সদস্যসহ র্যাব সদস্যরাও। পুলিশ মোতায়েন করা হয়েছে এ মামলার বিচারক মো. হাফিজুর রহমানের বসবাস স্থল বরগুনার বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সে। একজন সহকারী উপপরিদর্শকের (এএসআই) নেতৃত্বে তিনজন অস্ত্রধারী পুলিশ সদস্য সজাগ দৃষ্টি রাখছেন বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সের প্রধান গেটে।

বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সের কেয়ারটেকার মো. সোহেল রানা বলেন, বঙ্গবন্ধু স্মৃতি কমপ্লেক্সের তিনটি কক্ষে বরগুনার বিভিন্ন আদালতের তিনজন বিচারক বসবাস করেন। তিনজন বিচারকের মধ্যে বরগুনার শিশু আদালতের বিচারক মো. হাফিজুর রহমানও রয়েছেন। যেহেতু বরগুনার শিশু আদালতে রিফাত হত্যা মামলার ১৪ আসামির রায় আগামীকাল ঘোষণা করা হবে, তাই এখানে বিচারকদের নিরাপত্তায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে বরগুনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) মো. শহিদুল ইসলাম বলেন, বিচারকদের সার্বক্ষণিকই আমরা নিরাপত্তা দিয়ে থাকি। তাদের নিরাপত্তায় অস্ত্রধারী পুলিশ সদস্য সর্বদাই মোতায়েন থাকে। তারপরও আগামীকাল যেহেতু একটি বহুল আলোচিত হত্যা মামলার রায় এবং সে রায় ঘোষণা করবেন বঙ্গবন্ধু কমপ্লেক্সে বসবাসকারী একজন বিচারক, তাই তার বাড়তি নিরাপত্তার অংশ হিসেবে আমরা সেখানে পুলিশ সদস্যদের মোতায়েন করেছি।

সাইফুল ইসলাম মিরাজ/আরএআর/এমকেএইচ

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]