কক্সবাজারে দুই লবণ শ্রমিক গুলিবিদ্ধ

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি কক্সবাজার
প্রকাশিত: ০৭:১৮ পিএম, ২৮ অক্টোবর ২০২০

কক্সবাজারে স্লুইচ গেটে জাল বসানোকে কেন্দ্র করে এলোপাতাড়ি গুলিতে দুই যুবক গুলিবিদ্ধ হয়েছেন। তাদেরকে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার (২৮ অক্টোবর) বিকেলে সদর উপজেলার পোকখালী ইউনিয়নের পশ্চিম গোমাতলী চরপাড়া এলাকার নেচার মেম্বারের স্লুইচ গেটে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধরা হলেন- চরপাড়া গ্রামের মৃত নুরুল আলমের ছেলে শাকের উল্লাহ (২২) ও মো. কাসিমের ছেলে এহছান উল্লাহ (২৫)। তারা লবণ শ্রমিক বলে জানিয়েছেন স্থানীয়রা।

স্থানীয়রা জানান, পোকখালী ইউনিয়নের পশ্চিম গোমাতলী চরপাড়া নেচার মেম্বারের স্লুইচ গেটে জাল বসানোকে কেন্দ্র করে দুটি পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। তারই জের ধরে বুধবার বিকেলে এলাকার মোতাচ্ছের, পেঠান, বেলাল ও হেলালের নেতৃত্বে বিরোধীয় স্লুইচ গেটের পাড় দখল নিতে এলোপাতাড়ি গুলি বর্ষণ করা হয়। এ সময় নিরীহ দুই লবণ শ্রমিক শাকের ও এহছান গুলিবিদ্ধ হন। তারা কাজ শেষ করে ক্লান্ত দেহে বেড়ি বাঁধে বসেছিলেন।

এদিকে অভিযুক্তরা গা ঢাকা দেয়ায় তাৎক্ষণিক তাদের বক্তব্য জানা যায়নি।

অপরদিকে একই এলাকার মৃত আসকর আলীর ছেলে জয়নাল ও মনু মিয়া জানান, দীর্ঘদিন ধরে স্লুইচ গেটের পাড়ে জাল বসিয়ে জীবিকা নির্বাহ করে আসছিলেন তারা। স্থানীয় একটি চক্রের লোলুপ দৃষ্টি পড়েছে তাদের ওপর।

ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবদুল হালিম বলেন, এ ঘটনায় কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সায়ীদ আলমগীর/আরএআর/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]