২২৫ দিন পর খুলছে বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক

উপজেলা প্রতিনিধি উপজেলা প্রতিনিধি শ্রীপুর (গাজীপুর)
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ২৮ অক্টোবর ২০২০
ফাইল ছবি

গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্ক ২২৫ দিন বন্ধ থাকার পর আগামী ১ নভেম্বর থেকে দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হচ্ছে। করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে চলতি বছরের ২০ মার্চ থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত পার্কে দর্শনার্থীদের প্রবেশ বন্ধ ঘোষণা করা হয়েছিল।

সাফারি পার্কের ভারপ্রাপ্ত কর্মকর্তা সহকারী বন সংরক্ষক তবিবুর রহমান পার্ক খুলে দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সন্ধ্যায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পার্ক খুলে দেয়ার বিষয়ে একটি চিঠি পাঠিয়েছে। সেখানে আগামী ১ নভেম্বর (রোববার) থেকে স্বাস্থ্যবিধি মেনে পার্ক খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত জানানো হয়েছে। চিঠিতে বন অধিদফতরের নিয়ন্ত্রণাধীন পর্যটন কেন্দ্রসমূহ, সাফারি পার্ক, জাতীয় উদ্যান, উদ্ভিদ উদ্যান, এভিয়ারি পার্ক, অভয়ারণ্য কেন্দ্র ও ইকোপার্ক খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবিবুর রহমান জানান, করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত ১৮ মার্চ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের সচিব জিয়াউল হাসান সাফারি পার্ক পরিদর্শন করে ২০ মার্চ থেকে পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত পার্কটি অনির্দিষ্টকালের জন্য বন্ধের সিদ্ধান্তের কথা জানিয়েছিলেন। ২২৫ দিন বন্ধ থাকার পর আগামী ১ নভেম্বর থেকে পার্ক খুলে দেয়ার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। দর্শনার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে পার্ক পরিদর্শনের আমন্ত্রণ জানান তিনি।

শিহাব খান/আরএআর/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]