এক ঘণ্টার ভাইস চেয়ারম্যান তাজিন

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি সুনামগঞ্জ
প্রকাশিত: ০৩:৫১ পিএম, ২৯ অক্টোবর ২০২০
এক ঘণ্টার জন্য ভাইস চেয়ারম্যান হলেন তাসকিরা হক তাজিন

এক ঘণ্টার জন্য উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের দায়িত্ব নিয়েছেন একাদশ শ্রেণির ছাত্রী তাসকিরা হক তাজিন। এক ঘণ্টার দায়িত্ব পেয়ে গোলটেবিল আলোচনায় নারীর প্রতি সহিংসতা বন্ধে করণীয় বিষয়ে এবং সুনামগঞ্জ জেলার প্রত্যেকটি উপজেলা ও ইউনিয়নকে নারীবান্ধব করতে নানা সুপারিশমালা তুলে ধরেন।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন বলেন, নারীরা রাষ্ট্রের অনেক গুরুত্বপূর্ণ পদে থাকলেও নানাভাবে বঞ্চনার শিকার হচ্ছেন। এমন করে এক ঘণ্টার জন্য নয়; আজকের নারী শিশুরাই আগামীতে দেশ পরিচালনায় অগ্রণী ভূমিকা পালন করবে।

তিনি আরও বলেন, সুনামগঞ্জ সরকারি কলেজের একাদশ শ্রেণির ছাত্রী তাসকিরা হক তাজিনের সুপারিশগুলো গুরুত্বের সঙ্গে বিবেচনা করে পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যানের কার্যালয়ে ভাইস চেয়ারম্যান আবুল হোসেনের কাছ থেকে এক ঘণ্টার জন্য ভাইস চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন তাসকিরা হক তাজিন। এক ঘণ্টার জন্য তার অধীনস্থ হন সবাই। তাকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়।

কন্যাশিশু দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নের জন্য ‘কনসেপ্ট গার্লস টেকওভারের’ উদ্যোগে এ ব্যতিক্রমধর্মী আয়োজন করা হয়।

এএম/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]