কাঁঠালবাড়ী-শিমুলিয়ায় পরীক্ষামূলকভাবে চালু হলো ৩ ফেরি

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি মাদারীপুর
প্রকাশিত: ০১:১৯ পিএম, ৩০ অক্টোবর ২০২০

কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে পরীক্ষামূলকভাবে ৩টি ফেরি চলাচল শুরু করেছে। শুক্রবার সকালে শিমুলিয়া ঘাট থেকে ফেরি কুমিল্লা ও ফরিদপুর ফেরি ছেড়ে এসে কাঁঠালবাড়ী ঘাটে পৌঁছায়। এছাড়া কাঁঠালবাড়ী ঘাট থেকে ফেরি কাকলী শিমুলিয়া ঘাটের উদ্দেশে ছেড়ে যায়।

প্রায় ২২ দিন অচলাবস্থার পর সীমিত আকারে পরীক্ষামূলকভাবে ফেরি ৩টি চলাচল শুরু করেছে। তবে স্পিডবোট চলাচল আগের মতোই স্বাভাবিক থাকলেও নাব্য সংকটে ডুবোচরে আটকে মাঝেমধ্যেই লঞ্চ ক্ষতিগ্রস্ত হচ্ছে।

পরিবহন চালক ও যাত্রীদের দাবি, ঘাটটি যেন এখন থেকে সীমিত আকারে হলেও চালু থাকে। তা না হলে দক্ষিণাঞ্চলের যাত্রীরা দিনের পর দিন দুর্ভোগের শিকার হবেন।

Feri-(2).jpg

ট্রাকচালক মো. হাসমত আলী জানান, দীর্ঘদিন ফেরিঘাট বন্ধ ছিল। আমি বরিশাল থেকে ১৭ অক্টোবর কাঁঠালবাড়ী ঘাটে এসেছি। এতদিন কোনো ফেরি চলাচল না করায় ঘাটেই আমাকে থাকতে হয়েছে। পকেটে যে টাকা পয়সা ছিল তা প্রায় সবই খরচ হয়ে গেছে ঘাটে বসে। আজ সকাল থেকে সীমিত আকারে ফেরি চলাচল শুরু হয়েছে। এখন ফেরিতে পারাপার হতে পারলে ঢাকায় পৌঁছাতে পারব।

নড়াইল থেকে আসা মোটরসাইকেল চালক বজলুর রহমান জানান, ফেরি না পেলে ঝুঁকি নিয়ে ট্রলারেই পার হতে হত। অনেক মানুষকেই দেখি জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে অতিরিক্ত টাকা দিয়ে পার হন।

বিআইডব্লিউটিএর কাঁঠালবাড়ী ঘাট ম্যানেজার আব্দুল আলীম মিয়া বলেন, কর্তৃপক্ষের নির্দেশে ফেরি চলাচল দীর্ঘদিন যাবৎ বন্ধ ছিল। এখন নাব্য সংকট কিছুটা কেটে যাওয়ায় সীমিত আকারে পরীক্ষামূলক কয়েকটি ফেরি চালু করা হয়েছে।

নাসিরুল হক/এফএ/এমএস

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]