যেসব নদীপথ বন্ধ হয়ে গেছে সেগুলোর খননকাজ চলছে : নৌ প্রতিমন্ত্রী

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি শেরপুর
প্রকাশিত: ০৬:১৪ পিএম, ৩১ অক্টোবর ২০২০
শেরপুরে পুরাতন ব্রহ্মপুত্র নদের খননকাজের উদ্বোধনীতে প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পলি পড়ে যেসব নদীপথ বন্ধ হয়ে গেছে সেগুলো খনন করে নদীপথ সৃষ্টির চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার।

শনিবার (৩১ অক্টোবর) দুপুরে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের আয়োজনে শেরপুরে পুরাতন ব্রহ্মপুত্র নদের খননকাজের উদ্বোধনীতে এসব কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী অঙ্গীকারে আওয়ামী লীগের পক্ষ থেকে দেশে ১০ হাজার কিলোমিটার নৌপথ তৈরির কথা উল্লেখ ছিল। সেই ধারাবাহিকতায় পুরাতন ব্রহ্মপুত্র নদের প্রকল্পটির উদ্বোধন করা হলো। বাংলাদেশে আগামী দিনে কিভাবে নদীমাতৃক বদ্বীপ স্থায়ী হবে তার জন্য প্রধানমন্ত্রী ডেলটা প্ল্যান দিয়েছেন। এই বদ্বীপ পরিকল্পনা হলো নদী ব্যাবস্থাপনা। নদী খননের মধ্য দিয়ে বাংলাদেশের অর্থনীতিতে নৌপথ একটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সংসদের হুইপ ও শেরপুর-১ (সদর) আসনের এমপি মো. আতিউর রহমান আতিক, এসডিএফ’র চেয়ারম্যান ও নৌপরিবহন মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব আব্দুস সামাদ।

এএম/পিআর

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]