সৌরবিদ্যুতের খুঁটি সরানোর সময় দুই কিশোরের মৃত্যু

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নরসিংদী
প্রকাশিত: ১০:১০ এএম, ০৩ নভেম্বর ২০২০
প্রতীকী ছবি

নরসিংদীর রায়পুরায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় তিন জন আহত হয়েছেন।

সোমবার (২ নভেম্বর) পৌর এলাকার মহিষমারায় একটি সোলার স্ট্রিট লাইটের খুঁটি সরানো সময় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলো, দিদার মিয়া (১৫) ও রায়হান মোল্লা (১৬)। আহত হয়েছেন হাছান মিয়া (৩৫), মো. কারি (১৪) ও শামীম (১২)।

রায়পুরা থানার উপপরিদর্শক (এসআই) দেব দুলাল দে এ তথ্য জানিয়েছেন।

পুলিশ ও স্থানীয়রা জানান, মহিষমারায় রাস্তার পাশে থাকা সোলার স্ট্রিট লাইট পড়ে যাওয়ায় ব্যাটারিতে চার্জ হচ্ছিল না। ফলে লাইটে আলো জ্বলছিল না। সোমবার স্থানীয় কয়েকজন যুবক ও ছাত্র মিলে লাইটের খুঁটি পাশেই খোলা স্থানে সরানোর উদ্যোগ নেয়।

খুঁটি সরানোর সময় ওপরে থাকা বিদ্যুতের তারের সঙ্গে সোলার খুঁটির সংযোগ ঘটে। এতে বিদ্যুতায়িত হয়ে গুরুতর আহত হয় পাঁচজন। তাদের মধ্যে রায়হানকে নরসিংদী সদর হাসপাতাল ও দিদারকে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেয়ার পর কর্তব্যরত চিকিৎসকরা দু’জনকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় আহত হন তিনজন। তাদের মধ্যে দু’জনকে রায়পুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসার পর ঢাকায় পাঠানো হয়েছে।

আহত হাসান জানান, কাজ শেষে বাড়ি ফেরার পথে দেখতে পাই চার জন মিলে রাস্তার পাশের একটি সোলার স্ট্রিট লাইটের খুঁটি সরাচ্ছিল। তারা খুঁটি সরাতে পারছিল না। এরপর তাদের সঙ্গে আমিও যোগ দেই। এ সয়ম ওপরে থাকা বিদ্যুতের তারের সঙ্গে খুঁটির সংযোগ ঘটে বিদ্যুতায়িত হলে আমি অচেতন হয়ে পড়ি।

এসআই দেব দুলাল বলেন, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দু’জন মারা যাওয়ার ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে।

এফএ/জেআইএম

করোনা ভাইরাসের কারণে বদলে গেছে আমাদের জীবন। আনন্দ-বেদনায়, সংকটে, উৎকণ্ঠায় কাটছে সময়। আপনার সময় কাটছে কিভাবে? লিখতে পারেন জাগো নিউজে। আজই পাঠিয়ে দিন - [email protected]